অপরাধ প্রধান খবর

সন্ধ্যার পর থেকে বেপরোয়া, রাজধানীতে ১১ গাড়িতে আগুন

Capital Bus Fireহট নিউজ ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকে লাগাতার অবরোধের তৃতীয় দিনে রাজধানীর বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুরের ঘটনা ঘটেছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১টি গাড়িতে আগুন দেয়া হয়েছে। সন্ধ্যার পর থেকে গাড়িতে আগুন দেয়ার ঘটনা অনেকটা বেপরোয়া হয়ে উঠে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তর আব্দুল্লাহ পুরে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। মহাখালী, আরামবাগ, গুলিস্তান, শিল্পকলা ও একাডেমির সামনে লেলিহান শিখায় জ্বলতে থাকে গাড়িগুলো।

বৃহস্পতিবার রাতে শান্তিনগর চৌরাস্তা মোড়ে তরঙ্গ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।  এতে বাস ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে নামতে গিয়ে কিছু যাত্রী আহত হন।

সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে আরামবাগে একটি বাসে, গুলিস্তানে একটি বাসে এবং শিল্পকলা একাডেমির সামনে একটি সিএনজিতে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। এসময় গুলিস্থানে এক যাত্রী দগ্ধ হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এছাড়া রাজধানীর মহাখালীতের একটি যাত্রাবাহী অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

দুপুরে মৌচাক এলাকায় ডাক্তার সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে দাড়ানো অবস্থায় একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে।

দুপুর সোয়া দুই টায় নীলক্ষেত এলাকায় ১৩ নং রুটে চলাচলকারী নিউ সুপার সার্ভিস নামে একটি যাত্রীবাহি বাসে আগুন ধরিয়ে দেয় দৃর্বৃত্তরা। এসময় লোকজন ছুটাছুটি করতে থাকে। মুহূর্তের মধ্যে রাস্তা ফাকা হয়ে যায়।

রাজধানীর মতিঝিলে ২টি এবং বনশ্রী এলাকায় ১টি, লাল বাগে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা।

দুপুর পৌনে ২টার দিকে মতিঝিল থানা গলিতে একটি বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় দিবানিশি পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়া হয়। এ সময় বাসের চালক ও সহকারী স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এ ছাড়া দুপুরে রাজধানীর বনশ্রী এলাকায় রবরব পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়।

লালবাগ থানার এসআই জাহিদ জানান, দুপুর সোয়া ২টার দিকে নিউমার্কেট এলাকার নীলক্ষেত মোড়ে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হননি।

অবরোধের চলাকালে গত দুইদিন দিনের বেলায় রাজধানী ঢাকা শান্ত থাকলেও সন্ধ্যার পর শুরু হয় সহিংসতা।

বুধবার সন্ধ্যার পর এক ঘণ্টার ব্যবধানে সাতটি গাড়ি এবং পরে আরও একটি গাড়িতে আগুন দেওয়া হয়। এতে পুরো নগরে ছড়িয়ে পড়ে আতঙ্ক।