সকল মেনু

তৃতীয় দিনের মতো অবরোধ চলছে

oborodhনিজস্ব প্রতিবেদক : বিক্ষোভ, অগ্নিসংযোগ ও সংঘর্ষের মধ্য দিয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকে লাগাতার অবরোধ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার অবরোধের তৃতীয় দিনেও দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।

৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে পূর্বঘোষিত সমাবেশ করতে না দেয়া, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং নেতাকর্মীদের নির্যাতন-গ্রেফতারের প্রতিবাদে লাগাতার অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে অবরোধের কারণে দূরপাল্লার যানবাহন বন্ধ রয়েছে। তবে রাজধানীতে যানবাহন চলাচল করলেও তা প্রয়োজনের তুলনায় কম।

সকালে অবরোধের সমর্থনে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ, সড়কে অগ্নিসংযোগ, রেললাইনের ফিসপ্লেট খুলে নেয়া এবং পুলিশের সঙ্গে অবরোধ সমর্থকদের সংঘর্ষের খবর পাওয়া গেছে।

পাটুরিয়ায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। ফেনীতে সড়কে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেছে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে বুধবার সন্ধ্যায় দুই কর্মী পুলিশের গুলিতে নিহত হওয়ার প্রতিবাদে ওই জেলায় সর্বাত্মক হরতাল চলছে।

জয়পুরহাটের উড়ি ব্রিজ এলাকায় রেললাইনের প্রায় ৩৬ ফুট অংশের ফিসপ্লেট খুলে নেয়ায় ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে অবরোধকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি। এ ছাড়া বৃদ্ধি করা হয়েছে র‌্যাব-পুলিশ-বিজিবির টহল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top