সকল মেনু

প্যারিসে পত্রিকা কার্যালয়ে বন্দুকধারীর হামলায় নিহত ১১

80248_788_110253_0আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি সাময়িকীর কার্যালয়ে বন্দুকধারীদের হামলায় ১১ জন নিহত হয়েছেন। কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে বুধবার জানিয়েছে, ফ্রান্সের বিদ্রুপাত্মক সাময়িকী ‘শার্লি অ্যাবদো’ কার্যালয়ে ওই হামলায় আহত হয়েছেন ১০ জন।

বুধবার সকালে ‘চার্লি হেবডো’ নামের ওই পত্রিকায় এই হামলার ঘটনা ঘটে।

২০১১ সালে এই পত্রিকায় হযরত মুহাম্মাদ (সা.) কে নিয়ে বিতর্কিত একটি কার্টুন ছাপা হয়। সে সময় ওই পত্রিকা অফিসে বোমা হামলা চালানো হয়েছিল।

প্যারিসের একটি ভবন থেকে ঘটনাটি প্রত্যক্ষ করেছেন বেনিয়ত ব্রিঞ্জার নামের এক ব্যক্তি। ফরাসি একটি টেলিভিশন চ্যানেলকে তিনি বলেন, ‘আধা ঘণ্টা আগে কালো পোশাক পরিহিত দু’জন লোক ওই ভবনে প্রবেশ করে। তাদের হাতে কালাশনিকভ (বন্দুক) ছিল। এর কয়েক মিনিট পরে আমরা ব্যাপক গুলির শব্দ শুনতে পাই।’

এরপরই ওই দু’জন ভবন থেকে পালিয়ে যায় বলে উল্লেখ করেন তিনি।

ফ্রান্স ইনফো রেডিও বলেছে, পুলিশ ১০ জন নিহত ও পাঁচজন আহতের খবর নিশ্চিত করেছে। তবে এ ব্যাপারটি বার্তা সংস্থা রয়টার্স নিশ্চিত করতে পারেনি।

পুলিশ কর্মকর্তা লুক পয়েগন্যান্ট বলেছেন, তিন পুলিশ কর্মকর্তাসহ এক সাংবাদিক নিহত ও বেশ কয়েকজন আহতের ব্যাপারে তিনি অবগত। বিএফএম টিভিকে তিনি বলেছেন, ‘এটি একটি হত্যাযজ্ঞ।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top