ঝিনাইদাহ রাজনীতি সারাদেশ

ঝিনাইদহে অবরোধে মিছিল, শৈলকুপায় বিএনপির সাড়ে তিনশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Bnp misilআতিকুর রহমান টুটুল, ঝিনাইদহ প্রতিনিধি : অনিদিষ্টকালের ডাকা দ্বিতীয় দিনের মতো অবরোধ চলছে ঝিনাইদহে । অবরোধের সমর্থনে বিএনপি ও এর অঙ্গসংগঠন শহরের বিভিন্ন জায়গায় মিছিল করেছে। মঙ্গলবার পুলিশের উপর হামলার ঘটনায় শৈলকুপা থানায় স্থানীয় বিএনপির সাড়ে তিনশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

অবরোধে দুরপাল্লার কোন যান বাহন চলাচল করছে না। অভ্যন্তরিন যান চলাচল সাভাবিক থাকলেও সংখ্যায় ছিল কম। এদিকে অনির্দিষ্টকালের ডাকা অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ঝিনাইদহ জেলা বিএনপি। সকাল ৯.৩০টার দিকে শহরের আরাপপুর থেকে জেলা বিএনপির সাধরণ সম্পাদক আব্দুল মালেকের নেতৃত্বে একটি মিছিল বের হয়। এসময় পৌর বিএনপির সভাপতি জাহিদুজাম্মান মনা, থানা বিএনপির সভাপিত এ্যড: মুন্সি কামাল আজাদ পান্নু,উপজেলা চেয়ারম্যান আব্দুল আলীম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মজিদ বিশ্বাস, সাইফুল ইসলাম, শিমুল মিজানুর রহমান সুজন উপস্থিত ছিলেন। মিছিলটি আরাপপুর বাস স্ট্যান্ড থেকে শুরু হয়ে তেল পাম্পের সামনে শেষ হয়।  এদিকে অবরোধ কর্মসুচীর অংশ হিসেবে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক, কুস্টিয়া-যশোর মহাসড়ক রাস্তা অবরোধ করে।

অপরদিকে সরকারী কাজে কথিত বাধা দান ও পুলিশের উপর হামলার ঘটনায় মঙ্গলবার ঝিনাইদহের শৈলকুপা থানায় স্থানীয় বিএনপির সাদে তিনশ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। শৈলকুপা থানার উপ-পরিদর্শক আব্দুর রউফ বাদী হয়ে মামলাটি করেন। মামলায় সত্তর জনের নাম উলে¬খ করে বাকী আসামীদের অজ্ঞাত হিসেবে দেখানো হয়েছে। ৫ জানুয়ারী শৈলকুপার শেখপাড়া ও গাড়াগঞ্জ এলাকায় বিএনপি কালো পতাকা নিয়ে মিছিল করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে দুই পুলিশসহ ১২ জন বিএনপি নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ সরকারী কাজে বাধা দান ও পুলিশের উপর হামলার অভিযোগ এনে মঙ্গলবার শৈলকুপা থানায় মামলা দায়ের করে। এদিকে শৈলকুপা বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ জািনয়েছেন, সাবেক সংসদ সদস্য ও শৈলকুপা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল ওহাব। তিনি এব বিবৃতিতে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে তীব্র আন্দোলন গড়ে তোলার হুসিয়ারী দেন।