জাতীয় প্রধান খবর

তারেকের বক্তব্য প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা

123456789কোর্টা রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যতদিন আইনের দৃষ্টি পলাতক থাকবেন, ততদিন তার কোনো বক্তব্য-বিবৃতি সংবাদ মাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে প্রচার বা প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।
বুধবার সকালে এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ এ আদেশ দেয়।
আদালতে রিটের পক্ষে আইনজীবী হিসেবে শুনানি করেন অ্যাডভোকেট সানজিদা খানম এমপি।
আদালত তথ্য সচিবকে এই অন্তর্বর্তীকালীন আদেশ বাস্তবায়ন করতে বলেছে। একই সঙ্গে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিতে তথ্য সচিবের প্রতি কেন নির্দেশনা দেয়া হবে না- তা জানতে চেয়ে একটি রুল জারি করা হয়েছে।
এর আগে গতকাল মঙ্গলবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য বাংলাদেশের গণমাধ্যমে প্রচার না করার নির্দেশনা চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনা।
তিনি রিটে বিবাদী করেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তথ্য মন্ত্রণালয়, বাংলাদেশের গণমাধ্যমসহ সংশ্লিষ্টদের।
পরে রিটকারী নাসরিন সিদ্দিকী লিনা সাংবাদিকদের বলেন, একজন ফেরারি আসামির বক্তব্য মিডিয়ায় প্রচার হতে পারে না। যাকে আদালত খুঁজে পাচ্ছে না, তার বক্তব্য প্রচারযোগ্য নয়। একজন সচেতন নাগরিক হিসেবে আমি এ রিটটি দায়ের করেছি।
রিটে পালাতক আসামিদের বক্তব্য প্রচার না করতে নির্দেশনা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।