প্রধান খবর রাজনীতি

আন্দোলনের নামে আমরা পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করিনি

নিজস্ব প্রতিবেদক 46243: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আন্দোলনের নামে আমরা পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করিনি। এখন যারা আন্দোলন করছে তাদের ইতিহাস হচ্ছে মানুষ মারার ইতিহাস।
আজ বুধবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে বটতলায় ছাত্রলীগের শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচিতে আমু একথা বলেন।
আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আরো বলেন, দেশে যাতে সাংবিধানিক শূন্যতার সৃষ্টি না হয় সেজন্য নির্বাচনের প্রয়োজন ছিল এবং সেজন্যই নির্বাচন হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার বিধান সংবিধানেই আছে। তাই এনিয়ে বির্তকের কিছু নেই।
তিনি বলেন, নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে। এনিয়ে আন্দোলনের প্রয়োজন নেই। এই আন্দোলন নির্বাচনের জন্য নয়, যুদ্ধাপরাধীদের বিচারে বাঁধা দেয়ার জন্য এবং দেশকে আকার্যকর করার ষড়যন্ত্র করতেই আন্দোলন হচ্ছে। ছাত্রলীগকে এজন্য সব যড়যন্ত্র মোকাবিলার প্রস্তুত থাকতে বলেন শিল্পমন্ত্রী।
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বডিউজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আক্তারুজ্জামান, ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারি প্রমুখ।