সকল মেনু

সীমান্ত সঙ্কট ইস্যুতে বাংলাদেশ-ভারত বৈঠক

46224নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ও ভারতের নিরাপত্তা কর্মকর্তারা প্রতিবেশী দেশ দুটির সীমান্তে সংঘঠিত নানা অপরাধ কর্মকা- ও সঙ্কট ইস্যুতে তাৎপর্যপূর্ণ একটি বৈঠকে অংশ নিয়েছে। পুলিশও সীমান্তে অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নেয়। ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলোতে আদম পাচার, অস্ত্র চোরাকারবারি, অভিবাসন ও সীমান্ত ব্যবস্থাপনা ইস্যুতে আলোচনা করেন তারা।

এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএনআই। ভারতের প্রতিনিধিবর্গের নেতৃত্ব দেন বরুন রায় এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জাহাঙ্গীর কবির। উভয় পক্ষই একটি প্রতিবেদন তৈরি করবে এবং নিজ নিজ দেশের সরকারের কাছে হস্তান্তর করবে। আশা করা হচ্ছে, এর ফলে প্রতিবেশী দেশ দুটির মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ ও পারস্পরিক সহযোগিতার সম্পর্ক গড়ে উঠবে। এদিকে ভারত সরকারের কাছে দেশটির একটি পার্লামেন্টারি কমিটি সংবিধানে সংশোধন আনয়নের প্রস্তাব পেশ করার অনুরোধ জানিয়েছে। সংবিধান সংশোধনের মাধ্যমে বহুল আলোচিত বাংলাদেশ-ভারত ভূমি বিনিময় চুক্তি ইস্যুটির একটি অর্থপূর্ণ সমাধান চান তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top