সকল মেনু

মির্জা আলমগীরকে ‘লুকিয়ে থাকা সেনাপতি’ বললেন হানিফ

Hanifনিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘লুকিয়ে থাকা সেনাপতি’ বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেছেন, ফখরুল আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আমরা দেখার অপেক্ষায় আছি, গ্রেফতারের ভয়ে লুকিয়ে থাকা সেনাপতির ডাকে কারা আন্দোলনে নামে।

মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের প্রস্তুতির জন্য এ বর্ধিত সভার আয়োজন করে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সম্পাদক ও খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, হাজী মো. সেলিমসহ নগর নেতৃবৃন্দ।

এসময় নেতারা ৫ জানুয়ারির ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পূর্ণাঙ্গভাবে উৎযাপন করতে না পারায় ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিজয় উৎযাপনের ঘোষণা দিয়েছেন।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ওই জনসভাই হবে আমাদের আনন্দ ও বিজয়ের। বাদ্যযন্ত্র, হাতি-ঘোড়াসহ একটি উৎসবের আমেজ নিয়ে উপস্থিত হতে হবে।

সুশীল সমাজের সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, অনেকে বলেছেন, তাদেরকে (বিএনপি) সমাবেশ করতে দিলে কি হতো? আপনাদের কাছে জানাতে চাই, একটি রাজনৈতিক দলের কর্মসূচি ঘোষণার পর আরেকটি রাজনৈতিক দল কিভাবে কর্মসূচি দেয়? বিএনপির সমাবেশ করার অধিকার ছিল না। যারা বিএনপির পক্ষে সাফাই গায়, তাদের ধিক্কার জানাই।

কামরুল ইসলাম বলেন, ৫ জানুয়ারির আনন্দ আমরা ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে করব। সন্ত্রাস করলে যত বড় নেতাই হন গ্রেফতার হবেন। মাঠ আমাদের দখলে থাকবে কাউকে নামতে দেব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top