প্রধান খবর রাজনীতি হটনিউজ স্পেশাল

অবরুদ্ধ, গ্রেফতার, নির্যাতন চালিয়ে শেষ রক্ষা হবে না : রিজভী

80191_87রাজনৈতিক প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ, চেয়ারপারসন ও দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে তালা, হামলা, মামলা, নির্যাতন-নিপীড়ন চালিয়ে এ অনির্বাচিত সরকারের শেষ রক্ষা হবে না। জনগণের জাগরণকে কেউ রুখতে পারবে না।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ প্রহরাধীন রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসারত রিজভী চলমান আন্দোলন প্রসঙ্গে এ কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়া একটি শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিয়েছিলেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমতিও আমরা চেয়েছিলাম। কিন্তু বর্তমান এ অনির্বাচিত সরকার জনরোষের ভয়ে আমাদের শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচিকে বানচাল করতে স্মরণকালের সেরা অগণতান্ত্রিক পন্থা বেছে নেয়।

তিনি বলেন, জনগণের ট্যাঙের টাকায় পরিচালিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্লজ্জভাবে দলীয় পেটোয়াবাহিনীর মতো ব্যবহার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। একটি দলের প্রধানের চলাচল রুদ্ধ করতে বালু ও ইট বোঝাই ট্রাক দিয়ে ব্যারিকেট সৃষ্টি এটি কোনো সভ্য সমাজে চিন্তা করা যায়। গেটের ভিতরে তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের নেত্রী বেগম খালেদা জিয়ার সামনে পিপার স্প্রে (মরিচের গুঁড়ো) নিক্ষেপ বর্বরতার এক চরম প্রতিধ্বনি।

রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়া ইতোমধ্যে ঘোষণা করেছেন- আমাদের এই লাগাতার অবরোধ কর্মসূচি চলবে। মানুষের সাময়িক কিছু ভোগান্তি হলেও বড় ধরনের ভোগান্তি ও জালিমের জুলম থেকে মুক্তি লাভের আশায় মানুষ আমাদের কর্মসূচির সঙ্গে একাত্ব রয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে মির্জা আলমগীরসহ আটককৃত সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেন রিজভী।