প্রধান খবর রাজনীতি হটনিউজ স্পেশাল

‘গ্রেফতারি অভিযানের মহোৎসবে সরকার’

imagesুািনিজস্ব প্রতিবেদক : সরকার দেশব্যাপী ‘গ্রেফতারি অভিযানের মহোৎসবে’ মেতে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গোয়েন্দা পুলিশ আটক করার পর এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ‘অন্যায়ভাবে’ মির্জা ফখরুলকে আটকের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানান খালেদা জিয়া।

তিনি বলেন, ‘আমাকে আমার রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ রেখে বর্তমান অবৈধ ফ্যাসিস্ট সরকার দলের ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেফতারসহ দেশব্যাপী একই কায়দায় গ্রেফতারি অভিযানের মহোৎসবে মেতে উঠেছে।’

কেবল বিরোধী দলের নেতাকর্মীই নয় বরং সাধারণ মানুষও এখন পুলিশি আতঙ্কে দিনাতিপাত করছে- এমন অভিযোগ করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, ‘বর্তমান রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিতদের প্রতি জনগণের ন্যূনতম সমর্থন নেই বলেই তারা আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে এবং রাষ্ট্রক্ষমতার অপব্যবহার করে জনগণের ওপর নির্যাতন নিপীড়ণের মাত্রা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। আমি দেশের জনগণকে ভোটারবিহীন অবৈধ সরকারের সকল অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।’

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এবং ইতিপূর্বে গ্রেফতার সব ‘রাজবন্দির’ বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তিরও দাবি জানান তিনি।