সকল মেনু

গণমাধ্যমগুলোকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে

Khনিজস্ব প্রতিবেদক :বর্তমান সরকার গণমাধ্যমগুলোকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে অভিযোগ করে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এই ধরণের ফ্যাসিবাদী ও ন্যাক্কারজনক কর্মকান্ড গণতন্ত্রের জন কখনোই শুভ নয়। তিনি বন্ধ করে দেয়া সকল মিডিয়া খুলে দিতে সরকারের প্রতি আহবান জানান।
মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া এসব কথা বলেন। ‘একুশে টিভি’ বন্ধ এবং এর চেয়ারম্যানকে গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তিনি এ বিবৃতি দেন।
বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল ‘একুশে টিভি’ বন্ধ এবং গতরাতে টিভি চ্যানেলটির চেয়ারম্যান আবদুস সালামকে সাজানো মামলায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।
খালেদা জিয়া বলেন, গণতান্ত্রিক সভ্য সমাজে স্বাধীন মত প্রকাশ ও গণমাধ্যমের স্বাধীনতা স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। বর্তমান সরকারের আমলে জনগণের সকল অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে। রুদ্ধ করা হয়েছে নির্ভিকভাবে মত প্রকাশের স্বাধীনতাকে।
ইতোপূর্বে আওয়ামী লীগ সরকার দেশের জনপ্রিয় পত্রিকা ‘দৈনিক আমার দেশ’ বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে কারা-অন্তরীণ রেখেছে। এছাড়া বেসরকারী টিভি ‘চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি বন্ধ করে দেয়া হয়েছে। এখন সকল গণমাধ্যমকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। বিরোধী দল ও মত দমনে এ ধরণের অন্যায় ও ন্যাক্কারজনক কর্মকান্ড গণতন্ত্রের জন্য কখনোই শুভ নয়।
তাই সর্বশেষ বন্ধ করে দেয়া একুশে টিভিসহ সকল বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং গ্রেফতারকৃত একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালামসহ সকল সাংবাদিকের নি:শর্ত মুক্তির দাবি জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top