সকল মেনু

‘ওয়ান্টেড সন্ত্রাসী’ ফখরুলকে আইনের হাতে দিন

46199রাজনৈতিক প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘মোস্ট ওয়ান্টেড’ আসামি দাবি করে তাকে আইনের হাতে তুলে দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
তিনি মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগে কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থানকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ আহ্বান জানান।
হানিফ বলেন, ‘প্রেসক্লাব সাংবাদিকদের দপ্তর, সন্ত্রাসীদের রাত্রীযাপনের জায়গা নয়। মির্জা ফখরুল একজন মোস্ট ওয়ান্টেড, সন্ত্রাসী ও ফেরারি আসামি। আমি সাংবাদিকদের অনুরোধ জানাচ্ছি, তাকে আইনের হাতে সোপর্দ করুন।’
তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন নিজের স্বার্থে ও নিজের ষড়যন্ত্র বাস্তবায়ন করতেই অবরোধ কর্মসূচি দিয়েছেন। তাদের কর্মসূচি জনগণ প্রত্যাখ্যান করেছে। এজন্য আমি দেশের জনগণকে ধন্যবাদ জানাই।
আওয়ামী লীগের এই নেতা বলেন, একটি গণতান্ত্রিক রাজনৈতিক দলের (আওয়ামী লীগ) পূর্বঘোষিত কর্মসূচিকে নসাৎ করতেই বিএনপি নেত্রী সুপরিকল্পিতভাবে ৫ জানুয়ারি কর্মসূচি পালনের নামে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছেন।
তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের গতকালের (সোমবার) কর্মকাণ্ডে আবারো প্রমাণ হয়েছে তারা সন্ত্রাসী দল। খালেদা জিয়া নিজের ষড়যন্ত্র বাস্তবায়নে অবরোধ ডেকেছেন, কিন্তু দেশের জনগণ তার এই অবরোধ প্রত্যাখান করেছে।
হানিফ বলেন, দেশের কোথাও অবরোধ হচ্ছে না। আমি একটু আগে সারা ঢাকা শহর ঘুরে এসেছি। আমি দেখেছি রাজধানীর সকল দোকানপাট খুলছে। গাড়ি-ঘোড়া, বাস, ট্রেনসহ সকল যানবাহন চলাচল করছে। সবকিছু স্বাভাবিক রয়েছে।
তিনি বলেন, খালেদা জিয়া নিজে ধর্মকর্ম পালন করেন কিনা এ নিয়ে জনমনে সন্দেহ রয়েছে। তিনি ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হলে মুসলিম উম্মার দ্বিতীয় ধর্মীয় উৎসব বিশ্ব ইজতেমা শুরুর পূর্বক্ষণেই এ কর্মসূচি প্রত্যাখান করে নিবেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন মহি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top