খেলা প্রধান খবর

ভিসার জন্য আবেদন করলো টাইগার বাহিনী

indexক্রিড়া প্রতিবেদক : আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ উদ্দেশে দেশ ছাড়ার আগে ভিসা প্রক্রিয়ার জন্য আবেদন করেছেন টাইগার ক্রিকেটাররা। বিশ্বকাপ বলেই কিনা অনেক ক্রিকেটারের কাছে এবারের ভিসা প্রক্রিয়া একটু ভিন্ন রকম অনুভূতি বলে ‘সময় সংবাদকে জানিয়েছেন টাইগাররা। আর চূড়ান্ত দলে যাদের সুযোগ হয়নি, তারা শুভকামনা জানালেন বাংলাদেশ দলের জন্য।

বাংলাদেশের ক্রিকেট পিয়াসিদের স্বপ্ন সারথি তারা। তাদেরকে ঘিরেই নতুন নতুন বাসনা বেঁধেছেন এ দেশের সমর্থকরা। টাইগারদের বিশ্বকাপ দলে ৬ জনের আছে বিশ্ব মঞ্চে খেলার দুর্লভ অভিজ্ঞতা। কিন্তু, বাকি ৯ জনের ক্ষেত্রে একেবারে প্রথম স্বাদের অপেক্ষা। পেশাদার এই ক্রিকেটারদের ভিসা প্রক্রিয়ার অভিজ্ঞতা এর আগে থাকলেও, এবারেরটা যে ভিন্ন অনুভূতি নতুনদের কাছে।

সাব্বির আহমেদ বলেন, ‘ভিসা আগেও অনেকবার করিয়েছি, কিন্তু এইবারেরটা একেবারেই অন্যরকম। দলের সাথে বিশ্বকাপ যাচ্ছি, ভাবতেই ভালো লাগছে।’

আল আমিন বলেছেন, ‘স্বপ্নের ভিসা নিতে এসেছি, কারণ বিশ্বকাপটা আমাদের সবারই স্বপ্ন।’

সৌম্য সরকার বলেন, ‘এটা আমার প্রথম বিশ্বকাপ, তাই অভিজ্ঞতাও একেবারে আলাদা।’

তাসকিন বলেন, ‘বিশ্বকাপের ভিসা তো তাই অনুভূতিটা একদম আলাদা। বিশ্বকাপ যাচ্ছি, তাই চাইবো দেশের জন্য কিছু করতে, যাতে সবাই আমাকে নিয়েই আলোচনা করে।’

স্বপ্ন জয়ের পথে অস্ট্রেলিয়ার ভিসা প্রক্রিয়ায় ক্রিকেটারদের সাথে ছিলেন তাদের পরিবারও। তারা ছায়া সঙ্গী হয়ে থাকবেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপেও। তাদের অনুপ্রেরণা আর সমর্থকদের ভালবাসার প্রতিদান দিতে, তারা নিংড়ে দিতে চান সামর্থ্যের সব টুকুই।

চূড়ান্ত দলের ক্রিকেটাররাই শুধু না। আইসিসি’র তত্বাবধায়নে বাংলাদেশের প্রাথমিক দলে থাকা ডাকা পাওয়া ৩০ জন ক্রিকেটার ভিসার প্রক্রিয়ায় আছেন। আর দলে সুযোগ না পেয়েও, টাইগারদের শুভকামনা সতীর্থদের প্রতি ইলিয়াস সানির।

ইলিয়াস সানি বলেন, ‘দলটা অনেক ভালো হয়েছে, আশা করছি তারা খুব ভালো করবে। পুরো দলের প্রতি আমার শুভকামনা রইলো।’

সব কিছু ঠিক থাকলে ২৪ জানুয়ারি নিজেদের ৫ম বিশ্বকাপে অংশ নিতে অস্ট্রেলিয়ার আকাশে উড়াল দিবে বাংলাদেশের ক্রিকেটাররা।