সকল মেনু

দেশজুড়ে কঠোর নিরাপত্তা

BGBনিজস্ব প্রতিবেদক : দুটি রাজনৈতিক জোটের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে যেকোনো ধরণের নাশকতা এড়াতে দেশজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সময় সংবাদকে দেয়া একান্ত সাক্ষাৎকারে পুলিশ মহাপরিদর্শক জানান, যেহেতু ঢাকাসহ কয়েকটি মহানগরীতে সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে, সেহেতু এসব এলাকায় কেউ কর্মসূচি পালন করতে চাইলে তা হবে অবৈধ। আর পুলিশ কখনোই কাউকে আইন অমান্য করে কোনো কর্মকাণ্ড চালাতে দেবেনা।

যে কোনো ধরণের নাশকতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে রাজধানীর সব গুরুত্বপূর্ণ ও স্থাপনাকে ঘিরে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পোশাকে এবং সাদা পোশাকে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। নিরাপত্তা নজরদারিতে মাঠে রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও।

শুধু রাজধানী ঢাকা নয় চট্টগ্রাম, বরিশাল, রাজশাহীসহ অন্যান্য মহানগরীতেও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। গুরুত্বপূর্ণ সড়ক ছাড়াও নগরীর বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে বাড়তি পুলিশ সদস্য। পুলিশ মহাপরিদর্শক বলছেন, জন নিরাপত্তার কথা বিবেচনা করেই সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা দিতে বাধ্য হয়েছেন তারা।

এ কে এম শহীদুল হক বলেন,  ‘কর্মসূচিকে কেন্দ্র করে দুই মহল থেকেই ঘোষণা পাল্টা ঘোষণা দেওয়া হয়েছিল। তাতে কিছুটা হলেও মানুষের মনে নিরাপত্তাহীনতা কাজ করছিল। পুলিশ হিসেবে আমাদের দায়িত্ব মানুষের নিরাপত্তা দেওয়া। তাই নিরাপত্তার জন্যই সমাবেশে ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।’

পুলিশ প্রধান আরো বলেন, আন্দোলনের নামে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপর হামলা, তাদেরকে আক্রমণ করা অত্যন্ত দু:খজনক। আইন শৃঙ্খলা বাহিনীর উপর হামলা হলে তা কঠোর হাতে দমন করার ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, বলেন, ‘ ২০১৩ সালে যে ১৮জন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে। এর চেয়ে নিন্দিত করা আর হতে পারে না।’

পুলিশ মহাপরিদর্শক আরো বলেন, দেশবাসীর স্বস্তির কথা বিবেচনা করে রাজনৈতিকদলগুলো তাদের কর্মসূচি প্রণয়ন করবে এমনটাই প্রত্যাশা করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top