সকল মেনু

‘বেগম জিয়া বন্দি নন, তিনি নাটক করছেন’

PMহট নিউস ২৪ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বন্দি করা হয়নি, বরং তিনিই অফিস ছেড়ে যাচ্ছেন না। নিরাপত্তা চেয়ে কয়েকদিন আগে দেয়া চিঠির কারণে তার নিরাপত্তা জোরদার করা হয়েছে অথচ এতেই বেগম জিয়া বন্দি হওয়ার নাটক করছেন বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

রোববার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘গত বছর এসময় ট্রানজিট পিরিয়ড ছিল। ওই অবস্থায় উনি নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়েছেন। এরপর উনি কী করে মনে করেন, কয়েকজন মানুষ হত্যা করে আজকে ক্ষমতায় আসবেন।’

বিএনপিকে ধ্বংসাত্মক পথ পরিহারের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ইসলাম মানবতার ধর্ম। ধর্মপ্রাণ মুসলমানরা আজকে মহান ঈদে মিলাদুন্নবী (স.) পালন করছে। দুঃখজনক হলেও সত্য তাঁর প্রতি সম্মান প্রদর্শন না করে তারা নানা ধরনের নাশকতামূলক কাজ ও ধংসাত্মক কাজ করছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া ঘরে থাকার কারণে সবাইকে আতঙ্ক নিয়ে চলতে হচ্ছে। মানুষকে ভয়ভীতি দেখানো হচ্ছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক বিষয়। উনি ২০১৪ সালে নির্বাচনে না এসে রাজনৈতিক ভুল করেছেন।’

এদিকে, আগামীকাল সোমবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সন্ধ্যা সোয়া সাতটায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ সব সরকারি ও বেসরকারি সম্প্রচার মাধ্যম তার ভাষণ একযোগে প্রচার করবে।

০৫ জানুয়ারি দশম জাতীয় সাধারণ নির্বাচনের প্রথম বার্ষিকী উপলক্ষে তিনি এ ভাষণ দেবেন বলে প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম আহমেদ রোববার নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top