মৌলভীবাজার

মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

moulvibazra picমৌলভীবাজার প্রতিনিধি : তিনি আলোর মিনার নূর মদিনার জান্নাতি বুলবুল’,তিনি যষ্টি মুকুল বৃষ্টি বকুল বৃষ্টি ভেজা ফুল,নিখিলের চির সুন্দর সৃষ্টি মুহাম্মদ রাসুল…’।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) রোববার (৪ জানুয়ারি)। বারোই রবিউল আউয়ালের এ দিনটি বিশ্ব মানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস। এ দিনেই জন্ম নিয়েছিলেন মানব জাতির শিরোমণি বিশ্বনবী(সা.)। আবার এই দিনেই তিনি পৃথিবী ছেড়ে চলে যান।
গোটা জগতের মুসলমানদের আবেগ-অনুরাগ আর উচ্ছ্বাসে একাকার হওয়া প্রাণ-মন আকুল করা দিন ঈদে মিলাদুন্নবী। বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সঙ্গে  মৌলভীবাজারও উত্সবের রোশনাই ঘেরা নানা কর্মসূচির মধ্য দিয়ে মুসলিম উম্মাহর পবিত্রতম এ দিনটি উদযাপিত হয়।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) এর উপলক্ষে দরগাহে হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) এর আয়োজনে সকাল ১১টায় হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) দরগা প্রঙ্গন থেকে ঈদে মিলাদুন্নবী (স:) এর র‌্যালী নিয়ে মৌলভীবাজার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। আবার ঈদে গায়ে এসে মিলাদ ও দোয়া মহফিলের ম্যাধমে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন দরগার মুতয়ালি সৈয়দ খলিল উল্লা সালিক, এডভোকেট মুজিবুর রহমান মুজিব ,সাংবাদিক বকস্ িইকবাল, দরগা মসজিদের ইমাম শামিম আহমদ প্রমুখ।