সকল মেনু

মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

moulvibazra picমৌলভীবাজার প্রতিনিধি : তিনি আলোর মিনার নূর মদিনার জান্নাতি বুলবুল’,তিনি যষ্টি মুকুল বৃষ্টি বকুল বৃষ্টি ভেজা ফুল,নিখিলের চির সুন্দর সৃষ্টি মুহাম্মদ রাসুল…’।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) রোববার (৪ জানুয়ারি)। বারোই রবিউল আউয়ালের এ দিনটি বিশ্ব মানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস। এ দিনেই জন্ম নিয়েছিলেন মানব জাতির শিরোমণি বিশ্বনবী(সা.)। আবার এই দিনেই তিনি পৃথিবী ছেড়ে চলে যান।
গোটা জগতের মুসলমানদের আবেগ-অনুরাগ আর উচ্ছ্বাসে একাকার হওয়া প্রাণ-মন আকুল করা দিন ঈদে মিলাদুন্নবী। বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সঙ্গে  মৌলভীবাজারও উত্সবের রোশনাই ঘেরা নানা কর্মসূচির মধ্য দিয়ে মুসলিম উম্মাহর পবিত্রতম এ দিনটি উদযাপিত হয়।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) এর উপলক্ষে দরগাহে হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) এর আয়োজনে সকাল ১১টায় হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) দরগা প্রঙ্গন থেকে ঈদে মিলাদুন্নবী (স:) এর র‌্যালী নিয়ে মৌলভীবাজার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। আবার ঈদে গায়ে এসে মিলাদ ও দোয়া মহফিলের ম্যাধমে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন দরগার মুতয়ালি সৈয়দ খলিল উল্লা সালিক, এডভোকেট মুজিবুর রহমান মুজিব ,সাংবাদিক বকস্ িইকবাল, দরগা মসজিদের ইমাম শামিম আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top