রংপুর সারাদেশ

রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ যাত্রীদের চরম দুর্ভোগ

RANGPUR PHOTO ++  04-01-15 copyইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : আগামীকাল সোমবার বিএনপি’র ঢাকায় সমাবেশকে ঘিরে দেশজুড়ে নাকশকতা হতে পারে এ আশঙ্কায় রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ করে দিয়েছে মোটর মালিক সমিতি। রোববার থেকে অঘোষিতভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে চরম বিপাকে পড়ে ঢাকাগামী যাত্রীরা।
সরেজমিনে দেখা গেছে, রংপুর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা এবং বিআরটিসি বাস ডিপো থেকে ঢাকাগামী কোনো বাস ছেড়ে যায়নি। আগাম টিকেট সংগ্রহে রাখা যাত্রীরা এসে বাস বন্ধ থাকায় ফেরত চলে যান। এসময় সাধারণ যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা যায়। কামারপাড়া স্টান্ড-এ কথা হয় ঢাকাগামি যাত্রী লুৎফর রহমান ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের সাথে। তারা দুজনই ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি করেন। আগামীকাল সোমবার তাদের অফিসে যেতে হবেই, কারণ জরুরি মিটিং রয়েছে। বাস কাউন্টারে এসে শুনতে পারেন বাস ঢাকায় যাবে না। একই অবস্থা এনজিও কর্মী নাফিজা সুলতানার। তিনি জানান, আগে থেকে কোন ঘোষণা না দিয়ে হঠাত বাস বন্ধ করে দেওয়া কোনভাবেই ঠিক হয়নি।
বাস চালক সোলেমান মিয়া বলেন, পুলিশের উর্ধতন কর্মকর্তাদের অলিখিত নির্দেশেই রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল আপাতত বন্ধ রয়েছে।
টিআর ট্রাভেলস্-এর ম্যানেজার মোস্তাফিজার রহমান বলেন, বাস ভাংচুর ও অগ্নিসংযোগের ভয়ে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি। কোন হুমকির কারণে নয়।
এব্যাপারে জেলা মোটর মালিক সমিতির সভাপতি আলী আজগর পিন্টুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নাশকতার আশংকায় আমরা বাস বের করছি না।
রংপুর কোতয়ালী থানার ওসি আবদুল কাদের জিলানী বলেন, ‘বাস চলাচলা বন্ধ রাখার ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের নির্দেশনা দেওয়া হয়ািন। কেন বাস বন্ধ রেখেছে তাও আমরা জানি না।