প্রধান খবর সিলেট

সিলেটের জিন্দাবাজারে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আটক ১২

80033_4587সিলেট প্রতিনিধি : সিলেট নগরীর জিন্দাবাজারে পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। রোববার বিকেল সোয়া ৪টার দিকে এ সংঘর্ষ হয়। পুলিশ ও ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়ায় জিন্দাবাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ অন্তত ১০জন আহত হয়েছেন। পুলিশ ১২ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল ৪টা ৭ মিনিটে সিটি সেন্টারের বিপরীত তাঁতীপাড়া গলির মুখ থেকে ছাত্রদলের জেলা সভাপতি সাঈদ ও যুগ্ম সম্পাদক মকসুদের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী ‘জিয়ার সৈনিক স্লোগান’ দিয়ে মিছিল বের করে। তারা পুলিশী বাঁধা উপক্ষো করে প্রথমে জিন্দাবাজার পয়েন্টের দিকে এগুতে থাকে। এসময় আশপাশ এলাকা থেকে আরো অন্তত ৮ থেকে ১০ নেতাকর্মী ওই মিছিলে যুক্ত হয়। এসময় পুলিশ ছাত্রদল নেতা জিএম আজমকে আটক করে।

পুলিশ গুলি ছুঁড়লে প্রথমে ছাত্রদল নেতাকর্মীরা কিছুটা পিছু হটে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, প্রায় ১৫ মিনিট ছাত্রদলকর্মীরা সিটি সেন্টারের সামনে অবস’ান করে। পুলিশ প্রথমে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে তবে মিছিলকারিদের পাল্টা ইটপাটকেলে তারা বেশ দূর অগ্রসর হয়নি।

এক পর্যায়ে কোর্ট পয়েন্ট, জল্লারপাড় ও জেল রোড এলাকা থেকে অতিরিক্ত পুলিশ এসে মিছিলকারিদের ধাওয়া করে। এসময় অন্তত ৩০ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে পুলিশ।

ধাওয়া খেয়ে ছাত্রদল নেতাকর্মীরা তাঁতীপাড়ার দিকে পালিয়ে যায়। বিএনপি নেতা নাসিম হোসাইনের বাসা ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে পথচারি ও ব্যবসায়িসহ অন্তত ১২জনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

কোতোয়ালি থানার ওসি আসাদুজ্জামান সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন ১২জনকে আটক করা হয়েছে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।