জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

সমাবেশ হবেই,সংবাদ সম্মেলনে-রিজভী

 সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  প্রশাসনের অনুমতি না পেলেও আগামী ৫ জানুয়ারি সমাবেশ করবে বিএনপি। শুক্রবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ সিদ্ধান্তের কথা জানান বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। মূলত এ সিদ্ধান্ত জানানোর জন্যই আজ জরুরি সংবাদ সম্মেলন ডাকা হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে রিজভী সমাবেশ করার  ব্যাপারে বিএনপির অটল অবস্থানের কথা জানিয়েছিলেন। শুক্রবার আনুষ্ঠানিকভাবে সে সিদ্ধান্তের কথা জানানো হলো।

গত বুধবার সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা করে কর্মসূচি ঘোষণা করেন। ওই দিন সারা-দেশে সভা-সমাবেশ ও কালোপতাকা বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। একটি কেন্দ্রীয় সমাবেশও করবে বিএনপি।

এ ব্যাপারে গতকাল রাত সাড়ে ১১টায় রিজভী আহমেদ হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘আমি বলেছি, প্রশাসন আমাদের অনুমতি না দিলেও ৫ জানুয়ারি ঘোষিত কর্মসূচি পালন করা হবে।’

সেদিনই ছাত্রদলের অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমরা গণতন্ত্র হত্যার ওই দিনটিতে ঢাকায় জনসভার অনুমতি চেয়ে পুলিশের কাছে ইতোমধ্যেই আবেদন করেছি। আমাদের নেতারা আজ মহানগর পুলিশ দপ্তরে গিয়েছিলেন। তারা (পুলিশ) বলেছে, জনসভার অনুমতি দেবে না। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, ৫ জানুয়ারি আমাদের কর্মসূচি করতেই হবে। এই লক্ষ্য নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।’

এর আগে বিকেলে দলের প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল জনসভার বিষয়ে কথা বলতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যান। কমিশনারকে না পেয়ে তারা সহকারী কমিশনারের সঙ্গে কথা বলেন। কমিশনার গোপালগঞ্জে গেছেন। তিনি ফিরলেই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে বিএনপির প্রতিনিধি দলকে জানানো হয়েছে।