সকল মেনু

সূচক ঊর্ধ্বমুখী

79806অর্থনীতি ডেস্ক : ইংরেজি নববর্ষের প্রথম দিন ও সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। লেনদেনের শুরুতেই লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের দাম বাড়তি।

ডিএসই সূত্র মতে, বেলা ১১টা ২১ মিনিটে ডিএসইএঙ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০২ পয়েন্টে, ডিএসই এস (শরীয়াহ) সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৬০ এবং ডিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট  বেড়ে ১ হাজার ৮২০ পয়েন্টে আসে।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া ২৪৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৪৪টির, কমেছে ৬৭ এবং অপরিবর্তিত থাকে ৩৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এ সময় মোট লেনদেন হয় ৩৮ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এঙচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৯৭ পয়েন্টে আসে। এ সময় পর্যন্ত লেনদেন হওয়া ১২০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৬টির, কমেছে ৩২টির এবং  অপরিবর্তিত থাকে ১২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এ সময়ে সিএসইতে মোট লেনদেন হয় ৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top