সকল মেনু

জামায়াতের দ্বিতীয় দিনের হরতাল চলছে

hortalনিজ্স্ব প্রতিবেদক : নতুন বছরের প্রথম দিন জামায়াতের ডাকে সারাদেশে দ্বিতীয় ও শেষ দিনের সকাল-সন্ধ্যা হরতাল চলছে। চলবে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত। একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এ টি এম আজহারুল ইসলামকে ফাঁসির আদেশ দেয়ার পর এই হরতালের ডাক দেয়া হয়।

বৃহস্পতিবার সকাল থেকে হরতালের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন মহানগর, জেলা ও উপজেলায় মিছিল, সড়কে অগ্নিসংযোগ ও অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াত-শিবির কর্মীরা।

হরতাল চলাকালে রাজধানীর রামপুরা, মালিবাগ, মৌচাক, খিলগাঁও, পল্টন, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় অল্প পরিমাণে যান চলাচল করতে দেখা গেছে। তবে ব্যক্তিগত গাড়ি চলাচল তেমন নেই।

গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাসটার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি এবং ঢাকায় দূরপাল্লার কোনো যানবাহন ঢোকেনি।

এদিকে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক ও স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

এর আগে বুধবার প্রথম দিনের হরতালে কোথাও তেমন সহিংসতার ঘটনা ঘটেনি। দূরপাল্লার বাস না ছাড়লেও রেল ও লঞ্চ চলাচল করেছে। বিভিন্ন স্থানে মিছিল করে হরতাল-সমর্থকেরা। পোড়ানো হয় কয়েকটি গাড়ি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top