জাতীয় প্রধান খবর

বর্ণিল আয়োজনে দেশজুরে নববর্ষ বরণ

79797_2015নিজস্ব প্রতিবেদক : আতশবাজি, বাঁধভাঙ্গা উচ্ছ্বাস, আনন্দ আর উল্লাসের মধ্য দিয়ে ২০১৫ সালকে বরণ করে নিয়েছে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন এলাকার মানুষ।

রাজধানীর বিভিন্ন এলাকায় রঙিন আলোকসজ্জা, আতশবাজি আর নাচ-গানের মাধ্যমে সর্বস্তরের মানুষ বরণ করে নেয় নতুন বছরটিকে। আর উৎসবমুখর পরিবেশে বর্ষবরণে শহরজুড়েই তৎপর ছিলেন আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।

ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁতেই বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে আনন্দে মেতে উঠে চারদিক। বিদায়ী বছরের সব না পাওয়ার দুঃখ ভুলে নতুন বছরকে বরণ করতে আগ্রহের কমতি ছিলো না কারোর। রাজধানীর বিভিন্ন এলাকার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বয়ে যায় আনন্দের জোয়ার।

নতুন বছরকে স্বাগত জানাতে গভীর রাতে তীব্র শীত উপেক্ষা করে ঘরের বাইরে ছিলেন অসংখ্য মানুষ। নববর্ষ বরণে রাজধানীর বিভিন্ন ভবন, দোকানপাট সাজানো হয় বর্ণিল আলোকসজ্জায়। পাঁচতারকা ও অভিজাত হোটেলগুলোতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন চলে।

এদিকে ২০১৫ সালকে বরণ করে নিতে রাজধানীর বাইরেও বর্ণাঢ্য আয়োজন করা হয়।

আমাদের চট্টগ্রাম প্রতিনিধি জানান, বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বন্দরনগরী চট্টগ্রামের অভিজাত হোটেলগুলোতে চলে বর্ষবরণ অনুষ্ঠান। রাত ১২টা ১ মিনিটে আতশবাজির মাধ্যমে বরণ করে নেয়া হয় ২০১৫ সালকে। রাত ৯টার পর পতেঙ্গা সমুদ্র সৈকত ও পারকি বিচে, পুলিশ প্রশাসন, অনুষ্ঠান নিষিদ্ধ করায় বর্ষবরণের আয়োজন হয় মূলত নগরীর হোটেলগুলোতেই।

বরিশাল প্রতিনিধি জানান, নানা আয়োজনে বরিশালে উদযাপন করা হয় নববর্ষ। নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় আয়োজন করা হয় সাংস্কৃতিক সন্ধ্যার। অনুষ্ঠান চলে মধ্যরাত পর্যন্ত।

নারায়ণগঞ্জ প্রতনিধি জানান, নারায়ণগঞ্জের চাষাঢ়া বালুর মাঠে বুধবার সন্ধ্যায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। গভীর রাত পর্যন্ত চলে এ আয়োজন।