লাইফ স্টাইল

কেমন যাবে আপনার ২০১৫

রাশিফল-২০১৫২০১৫ এর রাশিফল খুবই ইতিবাচক। নতুন অভিজ্ঞতা এবং আপনার ব্যক্তিগত ও কর্মজীবনের সাফল্যের অপেক্ষায় থাকুন। সম্পর্কের ক্ষেত্রে আপনি পরিবারের সদস্য ও বন্ধুদের সমর্থন এবং অনুপ্রেরণা পাবেন। সমাজে আগ বাড়িয়ে মিশতে ভয় পাবেন না। আপনি নতুন মানুষ এবং এমনকি হয়তো আপনার সঙ্গীর সাথেও পরিচিত হতে পারেন। কর্মজীবন আপনার উন্নতি করার সুযোগ থাকবে, তা অর্থলাভ কিংবা পদোন্নতি হতে পারে। কিন্তু ভাববেন না যে আপনি বিনামূল্যে কিছু পাবেন। আপনাকে কঠোর কাজ করতে হবে তবেই নিয়োগকর্তা তা লক্ষ্য করবেন। ২০১৫ সাল নতুন অভিজ্ঞতার শুভেচ্ছা জানায়। কোন কর্মশালায় যোগ দিন, নতুন কিছু খেলার চেষ্টা করুন বা ভ্রমণে বের হন। চোখ খুলুন এবং চারপাশে তাকান, প্রচুর সুযোগ আছে।

জন্মপত্রিকা অনুসারে এবছর আপনার জন্য অনেকভাবেই সহজ হবে । কিছু সময় আলাদা করে আপনার শরীরের ও মনের যত্ন নিন। ম্যাসেজ নিয়ে বা ইচ্ছেমতো চমৎকার কিছু কিনে নিজেকে শিথিল রাখুন। আলোচনার সুযোগ পাবেন এবং আপনার চিন্তায় অতীতের ভুল থেকে শিখুন। এবছরে আপনি যা অনুধাবন করছেন তারও বেশি অভিজ্ঞতার প্রয়োজন হবে। যা আপনার ব্যক্তিগত উন্নয়নে ইতিবাচক প্রভাব ফেলতে পারে; হয়তো তা দীর্ঘ সময়ের জন্য স্থির থাকবে।

২০১৫ সালে আপনার ব্যক্তিগত সম্পর্কের উন্নতি হবে। সমস্যা এবং বিবাদ আপনি সহজেই মহিমার দ্বারা সমাধান করবেন। আপনার সঙ্গীর সাথে আপনি নিখুঁত ছন্দমিল উপভোগ করবেন। যারা প্রেমে আছে তাদের জন্য জন্মপত্রিকার শুভেচ্ছা! এখনো যারা একা, হতাশ হওয়ার দরকার নেই। নক্ষত্রের অবস্থান এবছরে সেই বিশেষ মানুষের সাথে দেখা হওয়ার বড় সুযোগ ভবিষ্যদ্বাণী করে। আপনি ঘটনা এবং বিনোদনে পূর্ণ প্রেম উপভোগ করবেন। এবছর আপনি বিশেষ এক ব্যক্তির উপস্থিতি বোধ করবেন যে আপনার নতুন বেস্ট ফ্রেন্ডও হতে পারে।

কর্মজীবনের জন্মপত্রিকা ২০১৫ আপনার অনুকূলে থাকবে। আপনি সফল এবং নিজেকে নিয়ে সন্তুষ্ট থাকবেন। আপনার প্রচেষ্টা পরিলক্ষিত হবে। উর্ধ্বতন আপনাকে সঠিকভাবে পুরস্কৃত করবে। পুরস্কার প্রধানত আর্থিক সুবিধা, তবে পদোন্নতিও হতে পারে। যদি আপনি আপনার কাজ নিয়ে সন্তুষ্ট না হন, তাহলে তা দেখাতে ভয় পাবেন না। আপনার উর্ধ্বতন কর্মকর্তা হয় বুঝতে পারবে যে আপনি কোম্পানীর জন্য অপরিহার্য অথবা আপনি একটি ভাল কাজের সুযোগ গ্রহণ করতে হবে। ঝুঁকি নিতে ভয় পাবেন না। পরিবর্তনের অর্থ পরিশেষে ভালোই হবে। ভবিষ্যত নিয়েও ভাবুন। আপনি যদি আপনার সঙ্গীর সাথে পরিবার বা বাচ্চা নেয়ার বিষয়ে চিন্তা করেন, তবে সঞ্চয় করার সঠিক সময় এখনই।

কর্মজীবন ছাড়াও আরো অন্য সাফল্যের দ্বারা এবছর চিহ্নিত। খেলাধুলা করুন, সঙ্গীতে মনোনিবেশ করুন অথবা আপনি যা পারেন তাল রেখে তাই করুন। আপনার স্বাস্থ্যের কোন সমস্যা হবে না। ছোটখাট সমস্যা -যাতে আপনি পূর্বে মনোযোগ দেন নি, অবমূল্যায়ন না আপনার স্বাস্থ্য পুনরুদ্ধার করা সম্ভব।

এবছরের যতটা সম্ভব পেতে চেষ্টা করুন। আপনার স্বপ্ন পূরণের জন্য আপনার সামনে থাকা কোনো সুযোগ হাতছাড়া করবেন না। নতুন জিনিস চেষ্টা করে দেখুন, আপনি অনেক অভিজ্ঞতা পাবেন এবং আপনার জীবন ভোগ করবেন। প্রতিটি রাশিচক্রের জন্য আলাদাভাবে জন্মপত্রিকা ২০১৫ পড়তে ভুলবেন না।

 

 

মেষরাশি রাশিফল ২০১৪ (২১ মার্চ থেকে ২০ এপ্রিল)

বৃষরাশি জন্মপত্রিকা ২০১৫ মেষরাশিকে পরিবর্তনের প্রতিশ্রুতি দেয়। এরাশির জাতক মঙ্গল গ্রহ নিয়মানুসারে তাদের সংগ্রামী চরিত্র এবং উজ্জীবিত করার ক্ষমতার জন্য বিখ্যাত। এই বছরআপনি আপনার কর্মক্ষেত্রে এবং ব্যক্তিগতজীবনে সফল হবেন । অবশেষে আপনি আপনার উচ্চাভিলাষী চরিত্রের ভাল ব্যবহার করতে পারবেন । বিপরীতে গত বছর বরং আপনি লাজুক এবং আত্মকেন্দ্রিক ছিলেন।

নতুন বছরের শুরু থেকে আপনি খুব দৃঢ় প্রতিজ্ঞ । আপনার অতান্ত্য ইতিবাচক সময় থাকবে । বছরের পরের ত্রৈমাসিকে নক্ষত্র সম্পর্কের ক্ষেত্রে আপনার পক্ষে থাকবে । বছরের অর্ধেক সময় হবে পরিবর্তনের । আপনার জীবন যাত্রারমান ধরে রাখার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। ২০১৫ এর শরৎ এবং শীতকাল মেষরাশির জাতকের জন্য সঠিক সময়। আপনি কর্মজীবনে সাফল্য পাবেন এবং আপনার পরিবারের মঙ্গলকর খবর পাবেন।

বসন্তের আগমনের সাথে সম্পর্কের উন্নতি হবে । সঙ্গীর সাথে আপনার ভালবাসা এবং সাদৃশ্যের ফুল ফুটবে। একাকীরা নিরাশ হবেন না। এই রোমান্টিক সময়ে তারা বিপরীত লিঙ্গের প্রতি চুম্বকের ন্যায় আচরণ করবে। বছরের তৃতীয় ত্রৈমাসিকে সতর্কতা অবলম্বন করা আবশ্যক। আপনার গোঁড়ামির জন্য অন্য মানুষের সাথে বিবাদে জড়িয়ে পড়তে পারেন । স্বার্থপর না হওয়ার চেষ্টা করুন এবং আপনার প্রিয়তমার প্রতি যথেষ্ট মনোযোগ দিন ।

এই বছর আপনার পেশায় অনেক পরিবর্তন থাকবে। গত বছর আপনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং ধৈর্যসহকারে অপেক্ষা করেছিলেন । এই বছর আপনাকে পরিশেষে পুরস্কৃত করা হবে। আপনার উচ্চাভিলাষীতার জন্য কর্মক্ষেত্রে অনেক ভালো ফল লাভ করতে পারেন। আপনি নেতৃস্থানীয় অবস্থানে নিজেকে প্রমাণ করারসুযোগ পেয়ে থাকবেন । বছরের অর্ধেকে কাছাকাছি মন্দা আসতে পারে। আপনি যদি অসহায়বোধ করেন, আপনার বন্ধুর পরামর্শ নিন ।

প্রতিরোধকে অবমূল্যায়ন করবেন না এবং বিশেষত শরতে শিলাবৃষ্টির সময় আপনার স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখবেন। শারীরিক শক্তি লাভ করার চেষ্টা করুন। জন্মপত্রিকা আপনাকে পরিবারের সদস্যদের মনে রাখার উপদেশ দেয়। আপনার অনেক সম্পদ আছে; আপনার কাছের মানুষদের সপ্ন পূরনে সাহায্য করুন।

বৃষরাশি রাশিফল ২০১৫ (২১ এপ্রিল থেকে ২০ মে)

বৃষরাশি বৃষরাশির জন্য জন্মপত্রিকা ২০১৫ অনেকটা সহায়ক । এই রাশিতে জন্মানো লোকেরা তাদের বাস্তববাদী এবং সুষম চারিত্রিক বৈশিষট্যর জন্য বেশ জনপ্রিয় । অত্যন্ত সহজে তারা কোনো ধারণা সম্পর্কে উত্তেজিত হয়ে পড়েন এবং এটা বুঝতে খুব পরিশ্রমী হন ।এই ব্যক্তিগত গুনাবলি তাদের কর্মজীবনে উন্নতির ক্ষেত্রে সর্বোৎকৃষ্ট সহায়ক। সেজন্য আপনাকে যথেষ্ট মনোযোগের সাথে কাজ করতে হবে । গত বছরের মত সমস্যা এবং অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন এ বছরে আর আপনাকে হতে হবে না , বরং বৃহস্পতির প্রভাবে এ বছর আরও শান্তিপূর্ণ হবে।

সম্পর্কের ক্ষেত্রে বিশেষ করে বছরের শুরু এরাশির জন্য খুব ভালো কাটবে । যাইহোক পুরোনো বিবাদ ভুলে শান্তিতে কথা বলুন যা ইতিমধ্যে হয়ত আপনি ভুলেও গেছেন । এই সময়ের মধ্যে নতুন সংযোগ স্থাপন করতে চেষ্টা করবেন না, পরবর্তীতে গোপন ঘটনা সামনে আসতে পারে । বছরের মাঝামাঝিতে আপনার সঙ্গীর সঙ্গে সামান্য বিরোধ হতে পারে, কিন্তু আপনি শান্তিপূর্ণভাবে সবকিছু সমাধান করতে পারেন আর একবারের জন্য জেদ না করা এর উদাহরণ হতে পারে । বিশেষ করে বসন্তে পরিবারের সঙ্গে সম্পর্কের প্রতি মনযোগী হন । কারো আপনার পরামর্শ এবং সাহায্যের প্রয়োজন হতে পারে।

কর্মক্ষেত্রে আপনি ভাল করবেন প্রধানত বছরের প্রথম ত্রৈমাসিকে । শুরুতে হয়ত আপনি অলসতায় গা ভাসিয়েছেন একটু এবং আপনার কর্মজীবনে স্থবিরতা এসেছে । এই বসন্তে পরিবর্তন আনুন । যদি আপনি খুব সৃজনশীল নাও হন, আপনি আপনার সহকর্মীর পরিকল্পনায় সাহায্য করতে পিছপা হবেন না । যদি একত্রে কাজ শুরু করেন এবং যথেষ্ট চেষ্টা ও সময় ব্যয় করেন আপনার প্রকল্পের পেছনে, তবে আপনি বৃহৎ লক্ষ্য অর্জনে সামর্থ্য হবেন । আকর্ষনীয় আর্থিক পুরস্কার আপনার জন্য অপেক্ষা করছে ।সেই সুবাদে আপনার বহু আকাঙ্খিত উপাদানের পটভূমি তৈরি হবে । বছরের মাঝখানের সংঙ্কট কাটিয়ে উঠে আপনি ভালভাবে গ্রীষ্মের ছুটি উপভোগ করবেন । আপনি নতুন শক্তিতে পূর্ণ হয়ে ফিরে আসবেন এবং আবার খুব উদ্যমী হবেন । হয়তো এই মুহূর্তে বৃষের কর্মোদ্যম অপেক্ষা করে আছে ।

শুধুমাত্র নিজের জন্য কিছু সময় নির্ধারণ করুন । বিশ্রাম নিন , একটি শখ বেঁচে নিন এবং আপনার ব্যক্তিত্বের বিকাশ ঘটাতে সচেষ্ট হউন । রাশিফল বলছে যে স্থিতিশীল শরৎকাল আপনার জন্য সবচেয়ে ভাল সময় । এই বছরের শেষে আপনার কাজের চাপ ঝেড়ে ফেলে একটু বিলাসিতা উপভোগ করতে একটুও কুণ্ঠিত হবেন না. এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বছর ২০১৫- এর শেষে নিশ্চিতভাবে এটা আপনার প্রাপ্য ।

 

মিথুনরাশি রাশিফল (২১ মে থেকে ২০ জুন)

মিথুনরাশিএই রাশিচক্রে জন্মগ্রহণকারী মানুষরা কখনও কখনও তাদের ভিতরে দুটি ভিন্ন ব্যক্তিত্ব লুকিয়ে রাখে । তারা বুদ্ধিমত্তাসম্পন্ন এবং অন্যান্য ব্যক্তিদের পরীক্ষা করতে পছন্দ করেন আর তাই তাদের সামাজিক জীবন খুব সক্রিয় । জন্মপত্রিকা ২০১৫ অনুসারে মিথুন তাদের বিপরীত লিঙ্গের সঙ্গে অনেক উপভোগ্য মুহুর্ত কাটাবে । আপনার গ্রহ , বুধ , প্রধানত সম্পর্কের ক্ষেত্রে এই বছর আপনাকে প্রভাবিত করবে। ২০১৪-এর মত নয় , আপনি এই বছর পরিবর্তন , নতুন তথ্য এবং ব্যক্তিগত উন্নয়ন সাধন সানন্দে আশা করতে পারেন।

বছরের শুরু থেকে মিথুন রাশির জাতক/জাতিকারা সম্পর্কে ইতিবাচক শক্তি উপভোগ করতে পারেন । স্বতঃস্ফূর্ত কল্পনা শক্তির ব্যবহারে আপনি আপনার সঙ্গীকে একটি ক্ষুদ্র বিস্ময় দ্বারা বিমোহিত করতে পারেন । সঙ্গীহীন ব্যাক্তিরাও ভাগ্যবান হবেন । এই সময়কালে আপনি সম্ভাব্য সঙ্গীদের নিকট খুব আকর্ষণীয় প্রতীয়মান হবেন । বসন্তে আপনি আবেগতারিত হয়ে পরবেন না। বাস্তববাদী হউন । ২০১৫ সালের দ্বিতীয়ার্ধে জন্মপত্রিকা অনুযায়ী চিন্তার নিদর্শন রয়েছে । কিছু সময় আপনি একাকী অতিবাহিত করুন ,আপনার আরো স্থিতিশীলতা আসবে এবং আপনার মাথা হতে সমস্ত দুশ্চিন্তা নিমেষে দূর হয়ে যাবে । এই বছরের শেষ ভাগে আপনাদের সুযোগ রয়েছে যারা তখনো সঙ্গী খুঁজে পান নি । নতুন যোগাযোগ স্থাপন করাটা আপনার জন্য খুবই সহজ হবে । যারা কোন সম্পর্কে জড়িয়ে আছেন তাদের একটু বেসুরো ঠেকতে পারে , তাই ছোটখাটো বিষয়গুলোকে আপনার ফুরফুরে মেজাজের বিঘ্ন ঘটাতে না দেয়াই শ্রেয়।

আপনি মূলত গ্রীষ্মে আপনার কর্মজীবনের উন্নতি উপভোগ করবেন । শীতকালে আপনি আপনার কাজে খুব একটা ভাল ছিলেন না । আপনার প্রেরণা ছিল না , কিন্তু এই সবই পরিবর্তন হবে । গ্রীষ্মে আপনি সৃজনশীল হবেন এবং কর্মক্ষেত্রে উজ্জ্বল সাফল্য পাবেন । আপনি আপনার উর্ধ্বতন কর্মকর্তার মনোযোগ ও স্বীকৃতি অর্জন করবেন , কিন্তু আপনি পরশ্রীকাতর ব্যক্তিরও সাক্ষাৎ পাবেন . তাদের খুব ঘনিষ্ঠ হতে দিবেন না।

২০১৫ সালে কোনভাবেই আপনার পরিবারকে উপেক্ষা করবেন না । এই বছর আপনি পরিশেষে ঝামেলা মিটিয়ে ফেলার প্রয়াশ পাবেন । জন্মপত্রিকা অনুমান করে যে আপনার নিকটজনের মধ্যে আবার সৌহার্দ্য ফিরে আসবে ।

বিশেষ করে বছরের শেষ দিকে মিথুন রাশির জাতাক/জাতিকাদের স্বাস্থ্যের প্রতি সতর্কতা অবলম্বন করা আবশ্যক। বুধ গ্রহ আপনার উপর তেমন একটি ইতিবাচক প্রভাব ফেলবে না এবং দুর্ঘটনা বা আঘাত থেকে একটা বিপদ ঘটতে পারে । ভাল শারীরিক অবস্থা বজায় রাখার চেষ্টা করুন ; আপনার নিজের প্রতি খুব সতর্ক থাকুন।

কর্কটরাশি রাশিফল (২১ জুন থেকে ২০ জুলাই)

কর্কটরাশিগত বছর থেকে ভিন্ন এই বছর এই রাশিচক্রের মানুষ সম্পর্কের ক্ষেত্রে ইতিবাচক শক্তির উপর নির্ভর করতে পারবে । জন্মপত্রিকা ২০১৫ অনুমান করে কর্কটের আকর্ষণীয় পরিবর্তন । আবেগ-তাড়িত এবং ধারণাগ্রস্ত কর্কট রাশির জাতাক/জাতিকাদের সাধারণ খেয়ালিপনায় অবাক চাঁদের প্রভাবের অধীনে আসা উচিৎ হবে না ।পরবর্তীতে আফসোস করতে হয় এমন কিছু না করে বরং মাথা ঠাণ্ডা রেখে সমস্যার সমাধান করতে হবে , প্রয়োজনে একাধিকবার ভেবে নিতে হবে।

জ্যোতির্বিদ্যা অনুযায়ী জন্মপত্রিকা আপনার জন্য ইতিমধ্যে বছরের শুরুটা কঠিন ছিল । বিপরীত লিঙ্গের আকর্ষণীয় কারো সাক্ষাৎ পাবার পর আপনার জীবন ঝলমলিয়ে উঠবে । কিন্তু আপনার উচিত যুক্তিসহকারে চিন্তা করা । দেখে যা মনে হয় এই ব্যক্তি আসলে এক নাও হতে পারে । আপনি হয়ত ভাবতে পারেন যে এই ব্যক্তিই আপনার জন্য শ্রেয় কারণ প্রথমিক মোহে আপনি খেয়াল করেন না যে এটা সম্পর্কের উপাদান না। এই অপ্রত্যাশিত অভিজ্ঞতার পর আপনি নিজেকে গুটিয়ে নিন এবং মেডিটেশন এর মধ্যে খুঁজে নিন নিজেকে । পরে আপনি অনেক কিছু বুঝতে পারবেন যা আপনার ব্যক্তিত্বের বিকাশে সাহায্য করবে, তাই এই সময়টা লাভজনক হিসেবেই প্রমাণিত হবে । আপনি ভালবাসার একটি নতুন সুযোগ ২০১৫ এর শেষের দিকে পেতে পারেন । কর্কটের আবেগ প্রস্ফুটিত হবে । আপনি প্রচুর রোমান্টিক মুহুর্ত কাটানোর আশা রাখুন , তা আপনি একা হউন অথবা সঙ্গীসহ ।

বিশেষত শীতকালে যখন সম্পর্কে টানাপড়েন চলে, তখন কর্মজীবনের প্রতি মনোযোগ দিন । অন্তত আপনি অন্য চিন্তায় আসবেন। বছরের দ্বিতীয় চতুর্থাংশে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বাতিল এবং নির্দিষ্ট সময়সীমা অতিক্রম করবেন না। পরবর্তীতে এতে বিপর্যয় ঘটাতে পারে । শিশু সুলভ আচরণ করবেন না। যাদের সম্পূর্ণরূপে বিশ্বাস করতে পারেন না তাদের সঙ্গে আপনার অপরিহার্য তথ্য শেয়ার করা উচিত নয় । ২০১৫ র মাঝামাঝি আপনার জন্য সুবর্ণ সুযোগ আসতে পারে । আপনার ঊর্ধ্বতন কর্মকর্তা অবশেষে আপনার প্রচেষ্টা লক্ষ্য করবেন এবং আপনাকে পুরস্কৃত করা হবে । এছাড়াও আর্থিক সুবিধা আপনার জন্য অপেক্ষমান, তাই গ্রীষ্মে আপনি প্রাপ্য একটা ভাল ছুটি কাটানোর সামর্থ্য লাভ করবেন। আপনার কাজের চাপ শরৎমাস পর্যন্ত বহাল থাকতে পারে ।

আপনার পরিবারের সদস্যদের জন্য কিছু সময় বরাদ্দ রাখুন । জন্মপত্রিকা মতে, এই বছর আপনার মনোযোগ তাদের প্রয়োজন । আপনার স্বাস্থ্যকেও উপেক্ষা করবেন না । বিশেষ করে মানসিক চাপ থেকে দূরে থাকুন, কঠিন কাজ মধ্যে বিনোদনের জন্য কিছু মুহূর্ত বের করুন ।

সিংহরাশি রাশিফল (২১ জুলাই থেকে ২০ আগষ্ট)

সিংহরাশিজন্মপত্রিকা ২০১৫ সিংহরাশিকে খুব একটা খুশি করবে না। এবছর তাদের দোদুল্যমান অবস্থা থাকবে । খুব সফল কিছু মুহূর্ত থাকতে পারে, কিন্তু তারপর আপনি দ্রুত সমস্যায় জর্জরিত হয়ে পতনের মুখে পড়বেন। সৌভাগ্যবশত, সিংহরাশির মানুষ সংগ্রামী এবং উচ্চাভিলাষী চরিত্রের হয়ে থাকে। নেতৃত্ব দেওয়ার স্থানটি এরাশির জন্যই তৈরি । অন্যদিকে তারা সর্বদা মনযোগের কেন্দ্রস্থল চায় এবং দ্রুত কর্তৃত্ব নেয়। শুধু গত বছরেরই নয় মাঝে মাঝেই সিংহরাশির সাথে ভালোভাবে মেশা কঠিন হয়ে পরে।

বছরের শুরুতে আপনি বরং নিশ্চেষ্ট হবেন। এই সময়ের স্পষ্টভাবেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বা কর্মক্ষেত্রে নতুন প্রকল্প শুরু করার জন্য ভাল হয় না। আপনি যা ভাল জানেন তাই নিয়ে থাকা উচিত। বছরের পরবর্তী চতুর্থাংশে বিশেষত কর্মজীবনে আপনি আপনার অবস্থা উত্তোরণের সুযোগ পাবেন। শুধুমাত্র প্রাথমিক ব্যর্থতা যেন আপনাকে দমিয়ে না দেয়। ২০১৫ এর গ্রীষ্মে শুধুমাত্র আপনার কাজের মধ্যে না সবকিছুতেই খুব ভাল করবেন। সূর্য সিংহরাশিকে সম্পর্কের ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রভাবিত করবে। আপনার প্রানশক্তি এবং সেক্স-আপিল সবার চোখে পড়বে। আপনি বিপরীত লিঙ্গকে আকর্ষণ করতে শুরু করবেন। প্রধানত এককীরা এই সুবিধা গ্রহণ করতে পারবেন। আপনি খুব আত্মবিশ্বাসের সহিত কাজ করবেন এবং সারা রাত

ধরে প্রেম করবেন। যারা সম্পর্কে আবদ্ধ, প্রাথমিক অসুবিধার পরে শরৎকালে তাদের সম্পর্ক সফল সময়ের মাধ্যমে জোরদার হবে। বছর শেষের সাথে, সাদাসিধা হবেন না। কেউ আপনার নিকট আপনার টাকা চুরি অথবা কোনোভাবে আপনাকে ব্যাবহার করার জন্য হাজির হবে। কর্মসংস্থানে সমস্যা এড়ানোর জন্য আপনাকে অনেক কাজ করতে হবে, কিন্তু চিন্তা করবেন না, আপনাকে শুধু সময় দিতে হবে ও সমস্যার শীঘ্রই দূরীভূত হবে।

পরিবারের প্রতি মনোযোগ দেয়ার চেষ্টা করুন; আপনি বছরের প্রারম্ভে আপনার আত্মীয়দের উপেক্ষা করেছিলেন। স্বাস্থ্যের ক্ষেত্রে, ২০১৫ র নভেম্বরে স্বাস্থ্যজনিত দীর্ঘসুত্রি সমস্যা থেকে সাবধান থাকুন। রাশিফল অনুযায়ী, পূর্বে আবির্ভূত কিছু উপসর্গ অবহেলা করায় এখন তা বিপর্যয় হয়ে ফিরে আসতে পারে।

কন্যারাশি রাশিফল (২১ আগষ্ট থেকে ২০ সেপ্টেম্বর)

কন্যারাশিএই রাশিচক্রে জন্মানো সদবুদ্ধিসম্পন্ন ব্যাক্তিগণ মঙ্গলের প্রভাবে থাকবেন, যা তাদের শাসন করবে, জটিল তথাপি বাস্তবসম্মত। প্রধানত আপনি একজন সত্যিকারের মানুষ এবং আপনি অন্যের জন্যে সবকিছুই করতে পারেন। গতবছর ভালো ছিল না, কিন্তু এবছর আপনি অবশেষে কাঙ্কখিত পুরস্কার পাবেন। ২০১৫ রাশিফল তুলারাশির জাতকদের বছরের দ্বিতীয়ার্ধে আশাবাদী থাকাতে বলে, যখন প্রাথমিক সাফল্যের পর পতন আসতে পারে।

বছরের শুরুতে আপনি সবকিছুতেই ভালো করবেন। মানুষ ও কর্মজীবনের প্রতি মনোযোগ দিন। কিন্তু তাড়াহুড়ো করবেন না। শীতের সময় বরফপূর্ণ রাস্তায় দুর্ঘটনা ঘটতে পারে। আপনার স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা করবেন না। গতি নিয়ন্ত্রণে রাখুন। বসন্ত শান্তিপূর্ণ সময়ের হবে। আপনার চিন্তা নমনীয় করতে এটিকে ব্যবহার করুন, পরে তা সুবিধাজনক পদক্ষেপ হিসেবে প্রমাণিত হবে। ২০১৫ এর প্রায় অর্ধেক সমস্যায় জর্জরিত হবে। এগুলো জমিয়ে রাখবেন না, পরে তা বিপর্যয় দেকে আনতে পারে। শরৎ এবং শীতকালে ঘনিষ্ঠ ব্যাক্তির সাথে সাবধানতা অবলম্বন করে চলবেন। কেউ আপনার সুখ নষ্ট করতে সচেষ্ট হতে পারে।

শীতকাল আপনার কর্মজীবনের জন্য তৈরি। কন্যারাশির জাতকরা বিশেষত তাদের ঊর্ধ্বতন কর্মকর্তার সম্মান ও আস্থা অর্জনের পরে কর্মক্ষেত্রে খুব সফল হবেন। তিনি আপনাকে গুরুত্বপূর্ণ কাজ দেবেন এবং যদি আপনি তা করতে পারেন, পুরস্কার নিশ্চিত। ২০১৫ এর দ্বিতীয় চতুর্থাংশে অসমাপ্ত প্রকল্পে আত্মনিয়োগ করা উচিত. অতীতের কথা চিন্তা করুন এবং আপনার ভুল থেকে শিক্ষা গ্রহন করুন। গ্রীষ্মে কর্মক্ষেত্রে সমস্যা মুলতবি রাখবেন না, অনেকগুলি জমা হয়ে গেলে আপনি সেগুলোর নিষ্পত্তি করতে পারবেন না। কেউ আপনার কর্মজীবনকে ব্যর্থ করায় লিপ্ত হতে পারে, ¬¬শুধু সেব্যক্তির সাথেই বোঝাপড়া করুন।

পরিবার এবং বন্ধুর প্রতি মনোযোগী হন বিশেষ করে ফেব্রুয়ারি মাসে। তাদের এই মুহূর্তে আপনার সমর্থন প্রয়োজন। জন্মপত্রিকা গ্রীষ্মে আপনার জীবনে সম্পর্ক গড়ে ওঠার সুযোগ আসতে পারে বলে জানায়। কর্মক্ষেত্রে সমস্যা সমাধানের পরে সমাজের যোগ দিতে পিছপা হবেন না। নতুন মানুষের সাথে পরিচিত হন এবং একটু মজা করুন। যারা ইতোমধ্যে সৌভাগ্য খুঁজে পেয়েছে, তাদের সঙ্গীকে উপেক্ষা করা উচিত হবে না বিশেষ করে বছরের শেষ নাগাদ।

তুলারাশি রাশিফল (২১ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর)

তুলারাশিজন্মপত্রিকা ২০১৫ তুলারাশিকে আমূল পরিবর্তনের প্রতিশ্রুতি এবং অনেক নতুন তথ্য দেয়। এই সংবেদনশীল, বুদ্ধিমত্তা এবং আবেগের সংস্কারমুক্ত রাশির জাতক বাচার আনন্দ চায়, অবশেষে এবছর উল্লেখযোগ্য অভিজ্ঞতার মাধ্যমে তা পূর্ণ হবে, আপনার সাথে সচরাচর এমনটিই হয়। অপরপক্ষে গত বছরে বরং তুলারাশি নিশ্চেষ্ট ও ঘুমন্ত ছিল।

বছরের শুরু থেকে আপনি বুঝতে পারবেন যে আপনি কর্মক্ষেত্রে অত্যধিক শ্রম দেন। আপনি চেষ্টা ঠিকই করেন, কিন্তু আপনার নিয়োগকর্তা যথেষ্ট প্রশংসা করেন না এবং আপনার কর্মজীবন স্থির। সৌভাগ্যবশত জন্মপত্রিকা অনুযায়ী আপনি এসময়ের মধ্যে ভাল প্রস্তাব পাবেন, তাই পরিবর্তনে ভয় পাবেন না এবং আপনার ভাগ্য যাচাই করুন। আপনি এই কাজে থাকলে যা আপনি সহ্য করতে পারেন না সেই মানসিক চাপ এড়াতে পারবেন না। এসময়ে পরিবারেরও মন দিন। পরিবারের কেউ অন্যান্য সদস্যদের সামনে গুরুতর সমস্যা গোপন করছে। যদি সে লাজুক হয়, তার কথা গোপন রাখুন এবং তার সহমর্মী হয়ে তাকে সাহায্য করুন। বসন্তে একটি বৃহৎ পরিবর্তন আসবে। অবশেষে শুক্র গ্রহ সব তুলারাশির পক্ষে থাকবে। আপনার কাছাকাছি আকর্ষণীয় ব্যক্তির উপস্থিতি ঘটবে। এটি আপনার আদর্শ জীবনসঙ্গীও হতে পারে। বছরের দ্বিতীয়ার্ধ আপনার কর্মজীবনের জন্য ইতিবাচক, এসময় আপনি কর্মক্ষেত্রে এবং সম্পর্ক গড়ার সময় পাবেন। প্রেম কপোত কপোতীরা ভালবাসা উপভোগ করবে এবং নিঃসঙ্গ তুলারাশির জন্য জন্মপত্রিকা বিপরিত লিঙ্গের সাথে দেখা হওয়ার অনেক অভিজ্ঞতা প্রস্তুত করে রেখেছে। গ্রীষ্মের উষ্ণ রাত আপনাকে আক্ষরিকভাবেই প্রেমেরউৎসাহ দেবে। এবছরের তৃতীয় ত্রৈমাসিকে মন্দা আসবে। কেউ আপনার ভাগ্য চুরি করতে চাইতে পারে। সমস্যা থেকে পলায়ন করবেন না বরং তাদের মোকাবেলা করুন! যখন সেই বিশ্বাসঘাতকের মোকাবেলা করবেন, আপনি দেখতে পাবেন যে আপনি যা ভাবতেন তার চেয়ে অনেক শক্তিশালী। ২০১৫ এর শেষে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত মুলতবি করতে পারেন, এখন সেগুলোর জন্য ভাল সময় না। আপনার স্বাস্থ্যের প্রতি নজর রাখুন। সঠিকভাবে পোষাক নির্ধারণ করুন ও ঠাণ্ডাকে অবহেলা করবেন না। ক্রিসমাসের সময়ে আপনার প্রিয়জন এবং বন্ধুদের উপেক্ষা করবেন না। তাদের প্রতি যত্ন প্রকাশ করতে এবং তাদের খুশি করতে আপনার ক্ষুদ্র উপস্থিতও যথেষ্ট।

বৃশ্চিকরাশি রাশিফল (২১ অক্টোবর থেকে ২০ নভেম্বর)

বৃশ্চিকএই রাশিচক্রে জন্মগ্রহণকারীরা প্রথম প্রথম নিষ্ক্রিয় লাজুক মনে হলেও তাদের ভেতরে অনেক শক্তি আছে। তাদের দৃঢ়চিত্তের ফলে তারা খুব একনিষ্ঠ। তারা সহজে প্রভাবিত হন না। সঠিক মুহূর্তে তারা সত্যিই সাহসী এবং দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন। ২০১৫ এর জন্মপত্রিকা অনুযায়ী বৃশ্চিকরাশির জন্য এবছর ২০১৪ এর তুলনায় খুবই ইতিবাচক হবে। প্লুটো গ্রহের প্রভাবে আপনি সবকিছুতেই ভাল করবেন।

বছরের শুরুতে বৃশ্চিকরাশির কর্মজীবনের সতর্ক হওয়া উচিত। আপনার শত্রু আপনার ভাগ্য চুরির জন্য চেষ্টা করতে পারে। হতে পারে আপনার সহকর্মী আপনার প্রকল্প চুরি করার চেষ্টা করবে এবং আপনার ধারনা নিজের বলে চালিয়ে দিতে চাইবে। আপনার চারপাশের বন্ধু থেকেও সতর্ক থাকুন। তাদের কেউ হয়তো যতটা মনে হচ্ছে, ততোটা সৎ নয়। জন্মপত্রিকা অনুযায়ী বসন্তে কর্মক্ষেত্রের সমস্যা দূর হবে। কঠোর পরিশ্রমের দ্বারা ব্যর্থতাকে জয় করে এবং সেগুলো ঠিক করুন। কেউ নিশ্চয়ই তা লক্ষ্য এবং সঠিকভাবে আপনাকে পুরস্কৃত করা হবে। হয়তো আর্থিক পুরস্কার আপনার জন্য অপেক্ষা করছে। এপ্রিলে এলার্জি থেকে সতর্ক থাকুন, ছোটখাট স্বাস্থ্য সমস্যা অবমূল্যায়ন করবেন না। বছরের অর্ধেকে পরিবর্তন আসবে, বিশেষত সম্পর্কের ক্ষেত্রে। প্লুটো খুবই ইতিবাচকভাবে বৃশ্চিকরাশিকে প্রভাবিত করে। সম্পর্কে বড় পদক্ষেপ নেয়ার এটাই সঠিক সময়, কিন্তু আপনাকে একটি দ্রুত সিদ্ধান্ত নিতে হবে, পরে সঠিক সময় নাও থাকতে পারে। জন্মপত্রিকার পক্ষ থেকে গ্রীষ্মকালেও নিঃসঙ্গদের প্রতি শুভেচ্ছা রইল। এসময় খুব আনন্দের, কিন্তু স্বার্থপর না হয়ে পরিবারের জন্য কিছু সময় বের করতে ভুলবেন না। আপনাকে বুঝতে হবে যে এরাই আপনার ভাল বা খারাপ সবসময়ে আপনার পাশে থাকে, তাই তার প্রতিদান দিন। ২০১৫ সালের শেষ নাগাদ আপনার কাজের চাপ বৃদ্ধি পাবে। হয়তো আপনার জন্য পদন্নোতি অপেক্ষা করছে। আপনি প্রেমেও ভরপুর থাকবেন। সঙ্গীর সাথে আপনার খুব ছন্দময় সম্পর্ক থাকবে এবং যাদের ভাগ্যে এখনও প্রেম আসে নি, তারা রোমান্টিক মুহুর্ত উপভোগ করবেন এবং একটি নতুন পরিচিতের সাথে প্রেমে করবেন। একটা নতুন শখের জন্য বছরের শেষটা শুভ, কোন মজার খেলা বা ভাষা কোর্সে যোগ দিন।

 

ধনুরাশি রাশিফল (২১ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর)

ধনুরাশিফল ২০১৫ ধনুরাশিকে প্রতিশ্রুতি করে যে প্রাথমিক সমস্যা সমাধানের পরে উন্নতি আসবে এবং আপনি সবকিছুতে ভালো করবেন। এই রাশিচক্রে জন্মগ্রহণকারী তাদের শাসক বৃহস্পতির প্রভাবে সহজাতভাবে আশাবাদী ও দুঃসাহসিক হয়ে থাকে। এবছর আপনি আত্মবিশ্বাসের সম্পূর্ণ ব্যাবহার করতে পারবেন এবং দ্রুত সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। দুর্ভাগ্যবশত গত বছর এটাতে আপনি খুব একটা ভাল ছিলেন না।

ধনুরাশির জন্য জন্মপত্রিকা অনুযায়ী বছরের শুরুতে কর্মক্ষেত্রে বা সম্পর্কে কোনটাতেই সফল হবেন না। এসময় বরং পরিবারের প্রতি মন দিন। তারা আপনাকে উৎসাহিত করতে পারেন এবং আপনি অন্য চিন্তায় মগ্ন হতে পারবেন। বছরের দ্বিতীয় চতুর্থাংশে আপনি পরিশেষে আপনার কর্মজীবনের সমস্যার সমাধার করবেন, কিন্তু এখনও আপনাকে সম্পর্কের উন্নতির জন্য চেষ্টা করতে হবে। ২০১৫-র মাঝের দিকে দিয়ে পরিবর্তন আসবে। ইতিবাচক শক্তি ফিরে আসবে। গরমের ছুটিতে আপনি প্রচুর প্রানশক্তি এবং আত্মবিশ্বাস পাবেন যা এবছরের শেষ পর্যন্ত স্থায়ী হবে

বসন্ত পর্যন্ত আপনার পেশা নির্জীব থাকবে। আপনি কর্মক্ষেত্রে ওভারটাইম দিলেও কোন কাজে আসবে না। শুধু হাল ছেড়ে দেবেন না। এপ্রিলে সন্ধিক্ষণ আসতে পারে। আপনি আপনার দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা ব্যবহার করবেন এবং কর্মক্ষেত্রের সঙ্গিন পরিস্থিতিতে অভাবনীয় সমাধান পাবেন। আপনি স্বীকৃতি এবং সুবিধা অর্জন করবেন। বছরের অর্ধেক থেকে নিজের প্রকল্প পরিচালনার মাধ্যমে যোগ্য সংগঠক হিসেবে প্রমাণিত হবেন। আপনি আপনার সহকর্মীদের থেকে সাহায্য আশা করতে পারেন। বছরের শেষে, কর্মভাগ্যকে অবহেলা করবেন না এবং হিংসুকদের উপেক্ষা করুন।

সম্পর্কে একটু বেশিই সমস্যা হবে। আপনার সঙ্গীর সাথে বিবাদের সময় পুরোনো বিরোধ মেটানোর চেষ্টা করবেন না। ২০১৫ এর যাদুকরী গ্রীষ্মে পরিবর্তন আসবে এবং সম্পর্কে ছন্দ ফিরে আসবে। এমনকি কঠিন সময় অতিক্রমের পরে আপনার সম্পর্ক জোরদার হবে। রাশিপঞ্জিকা অনুসারে এককীরা আত্মবিশ্বাসের আভা ছড়াবে এবং এজন্য তারা প্রথম দর্শনে সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করবেন। গ্রীষ্মে প্রেমে দুঃসাহসিকতা উপভোগ করুন। এমনকি বছরের শেষও আপনার সেক্স আপীল শীর্ষে থাকবে। আপনার যাদুকরী আকর্ষণ দ্বারা বিপরীত সঙ্গীকে সম্পূর্ণরূপে মোহিত করতে পারেন।

মকররাশি রাশিফল (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারী)

মকরএই রাশিচক্রের জাতক প্রচণ্ড আত্মবিশ্বাসী এবং উচ্চাভিলাষী হওয়ায় রাশিফল প্রচুর সাফল্যের প্রতিশ্রুতিবদ্ধ। গত বছর থেকে আলাদাভাবে এই বছর আপনি পরিশেষে আপনার ইচ্ছার স্বীকৃতি পেতে পারেন আর কি। শনি আপনাকে বিশেষত গ্রীষ্মকালে ইতিবাচকভাবে প্রভাবিত করবে এবং আকর্ষণীয় তথ্যের প্রতি আপনার পথ উন্মোচিত করে দেবে। রাশিফল ২০১৫ মকররাশিকে বিশ্ব থেকে নিজেকে লুকোনো থামিয়ে বরং তাদের ক্ষমতার ব্যবহার এবং সৌভাগ্য লাভে সচেষ্ট হতে বলে।

২০১৫ এর শুরু মকররাশির জন্য সাফল্যময়। বিশেষ করে পেশার জন্য এটি সঠিক সময়। আপনি অনেক মূল্যবান তথ্য এবং দরকারী মানুষের সাথে যোগাযোগ রাখেন। এর সুযোগ নিতে পিছপা হবেন না। পথপ্রদর্শক হিসেবে বা অর্থ প্রাপ্তির মাধ্যমে আপনার পুরস্কার নিশ্চিত। বছরের পুরো প্রথমার্ধে কর্মক্ষেত্রে আপনার উন্নতি অনিবার্য। যদি আপনি সাফল্যের মোহে অন্ধ যান তবে এই গ্রীষ্মে পরিবর্তন আসতে পারে। আপনি অসতর্ক থাকলে অনেক কিছুই হারাবেন।

বছরের শেষের দিকে মকররাশির সুসম্পর্ক গড়ে উঠতে শুরু করবে। দুর্ভাগ্যবশত শনি আপনাকে এক্ষেত্রে খুব বেশি সহযোগিতা করবে না। বসন্তে স্থায়ী অংশীদারদের মধ্যে মনমালিন্য হতে পারে। অপ্রীতিকর খবর পাবেন এবং ঈর্ষা আপনার পতনের কারণ হবে। যুক্তিতর্কে বলা কথায় পরে আপনাকে অনুতাপ করতে হতে পারে। আগের ব্যর্থতার পরে গ্রীষ্মে আপনি অনেক সহিষ্ণু হবেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে চেষ্টা করুন; আপনার আগ্রহ তাদের আনন্দ দেবে। আপনার বিবেকের অনুসন্ধান করুন এবং তা ঝালিয়ে নিন। আপনি যা ভাবছেন প্রেম তার চেয়েও কাছাকাছি থাকতে পারে। বিশেষ করে ২০১৫ সালের শেষ নাগাদ তা প্রমাণিত হবে। যারা একাকী এসময় তারা সত্ত্বার সঙ্গীর দেখা পেতে পারে এবং যারা সম্পর্কে আবদ্ধ, তাদের মধ্যে সম্প্রীতি ও শান্তির আগমন ঘটবে। আপনি বাড়িতে থাকলে, আপনার সম্ভাবনা খুব বেশী নেই। সমাজে মেশার চেষ্টা করেন উদাহরণস্বরূপ শিল্পকলায় ভর্তি হয়ে অথবা কোন নতুন খেলাধুলায় যোগ দিতে পারেন। হয়তো আপনার সঙ্গী সেখানে অপেক্ষা করছে।

কুম্ভরাশি রাশিফল (২১ জানুয়ারী থেকে ২০ ফেব্রুয়ারী)

কুম্ভএই রাশিতে জন্মগ্রহণকারীরা তাদের আকর্ষণীয় স্বভাবের দ্বারা মূলধারা থেকে আলাদা। প্রায়ই তারা কালজয়ী এবং ভিন্ন ফলে এই সৃষ্টিশীল এবং প্রকৃত মানুষকে সবাই বুঝতে পারে না। ২০১৫-এ কুম্ভরাশির জন্মপত্রিকা অনেক উত্থান-পতন দেখায়। কিন্তু এমনটাই জীবন। গত বছর আপনি বরং নিশ্চেষ্ট ছিলেন এবং ভাবার অনেক সময় ছিল, কিন্তু এই বছর আপনি থামবেন না।

এবছরের শুরুতে আপনি দ্রুত ব্যাস্ত হয়ে পড়বেন। বসন্তের পূর্ব পর্যন্ত পরিস্থিতি শান্ত হবে না, কিন্তু তারপরও আপনার খেলাধুলায় কাজে লাগানোর মতো যথেষ্ট শক্তি থাকবে। সম্পর্কের অবনতি ঘটবে। অপ্রীতিকর অবস্থার উদ্ভব হবে এবং আপনি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সম্মুখীন হবেন। অর্ধ বর্ষে পরিবর্তনের আগমন ঘটবে এবং আপনি নতুন প্রেমের অভিজ্ঞতা লাভ করবেন। শরৎকালে অবসাদ আচ্ছন্ন করতে পারে। বছরের শেষে রাশিফল নিশ্চিন্ত এবং শান্তিপূর্ণ সময়ের প্রতিশ্রুতি দেয়।

কুম্ভরাশি জন্য সম্পর্ক শুরু থেকে ভাল যাবে না। বসন্তে ছোটখাটো মনোমালিন্য হবে। বুঝতে পারবেন যে আপনি আপনার সঙ্গীকে অনেক বেশি আদর্শ মানতেন এবং বিবাদ বা ছাড়াছাড়ির মাধ্যমে তা সমাধান করবেন। তুলনা এবং চিন্তার মাধ্যমে সময় নিয়ে সিদ্ধান্ত নেবেন। আপনার ব্যক্তিত্বের বিশদ উন্নয়ন ঘটবে। ২০১৫ এর মাঝ থেকে সবকিছু শুভ হবে। সম্পর্ক আপনার পরিকল্পনা অনুযায়ী এগুবে। ডেট-এ একাকীরা গ্রীষ্মের উত্তাপ উপভোগ করবে।

বছরের শুরু থেকে কুম্ভরাশিকে কর্মজীবনে কঠোর শ্রম দেয়া উচিৎ। সৌভাগ্যবশত আপনার প্রকৃত বন্ধুরা আপনাকে সাহায্য করবে। ২০১৫ এর অবশিষ্টে কর্মক্ষেত্রে আপনার ভূমিকা মোটামুটি। আপনি কিছু নষ্ট করবেন না কিন্তু ত্বরান্বিতও করবে না। শরতের সঙ্গে পরিবর্তন আসবে। আপনার সৃজনশীল এবং কালজয়ী চিন্তার ফলে এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। কোন প্রকল্পে আপনি আপনার প্রতিযোগীদের চেয়ে উন্নত সমাধান পাবেন যা আপনার ঊর্ধ্বতন কর্মকর্তা সঠিকভাবে মূল্যায়ন করবেন। পরিশেষে আপনি এমন এক প্রাপ্য ছুটি ও বিশ্রাম ভোগ করবেন ঠিক যেন শীতকালীন ম্যাসাজের মতো।

আপনার পরিবারকে এবছর উপেক্ষা করবেন না। আপনি যখন হতাশ ছিলেন তারা আপনাকে সাহায্য এবং সমর্থন করেছেন। মতবিরোধের সময় এর প্রতিদান দেবেন এবং উদার থাকবেন।

মীনরাশি রাশিফল (২১ ফেব্রুয়ারী থেকে ২০ মার্চ)

মীন২০১৫ এর শুরুতে জন্মপত্রিকা মীনরাশিকে খুব একটা সন্তুষ্ট করবে না, কিন্তু দ্বিতীয়ার্ধে পরিস্থিতির উন্নতি হবে এবং এ রাশির সংবেদনশীল মানুষরা সবকিছুতেই ভালো করবেন। আপনি আপনার চেষ্টা, ধৈর্য এবং আধ্যাত্মিকতার উপযুক্ত ব্যবহার করেন। গত বছর নেপচুন গ্রহ আপনার বুদ্ধিকে খুব বেশী প্রভাবিত করে সবকিছু করাতে বাধ্য করেছিল। এটা এবছর পরিবর্তন হবে। মীনরাশির জাতকরা অবশেষে তাদের জীবন উপভোগ করবে।

শীতকালে সম্পর্ক এবং পেশাগত সমস্যা দেখা দিতে পারে। পরবর্তী ত্রৈমাসিকে একটি দুরূহ অবস্থার সৃষ্টি হতে পারে, যেটা অতিক্রম করতে আপনাকে অনেক প্রচেষ্টা করতে হবে। অন্য দিকে, এই সমস্যাগুলো আপনার ব্যক্তিত্বের কল্পনাতীত উন্নতি সাধন করবে। গ্রীষ্মে আপনি সবকিছুতেই সাফল্য পাবেন। ২০১৫ সালের শেষটায় নতুন পরিচয়ের সূচনা ঘটবে।

শুরুতে আপনার কর্মজীবনের অমঙ্গল হতে পারে। আপনি কিছু নষ্ট করবেন না কিন্তু আপনি নিজেকে নিয়ে সন্তুষ্টও হতে পারবেন না। আপনি এসময়ে শুধু এগোতে থাকুন। বছরের দ্বিতীয়ার্ধে পরিবর্তন আসবে, যখন আপনি আপনার সৃজনশীলতা এবং কল্পনার পূর্ণ ব্যবহারকরতে পারবেন। আপনি যথাযথভাবেই নিজেকে নিয়ে গর্ব করতে পারবেন।

জন্মপত্রিকা এবছর সুসম্পর্কের কথা বলে। আপনি এই গ্রীষ্মে বহুকাঙ্কখিত আত্মবিশ্বাস লাভ করবেন যা আক্ষরিক ভাবেই একাদের প্রেম করতে উৎসাহ দেবে। এসময়ে বিপরীত লিঙ্গকে আপনি চুম্বকের মতো আকর্ষণ করবেন, তাই প্রথম পদক্ষেপ নিতে ভয় পাবেন না।যারা ইতোমধ্যে সম্পর্কে জড়িয়ে আছে তাদের জন্য এবছরের শুরুটা কঠিন হতে পারে, কিন্তু সব সমস্যা জয়ের পরে আপনি সম্পর্ক জোরদার হবে এবং সঙ্গতি ফিরে আসবে।

আপনার জন্মপত্রিকা অনুযায়ী, বিশেষ করে বসন্তে সমস্যার মোকাবেলার সময় আপনার পরিবারকে পাশে পাবেন । শান্তিপূর্ণ পরিবেশে আপনজনের উপস্থিতি বড়ই মধুর হবে। শুধু তারাই আপনাকে উৎসাহিত করতে পারেন।

খেলাধুলা এবং বিশ্রামের জন্য কিছু সময়ও রাখুন, কিন্তু প্রধানত আপনার অন্তরাত্মার উন্নতি সাধনের চেষ্টা করা উচিত। বই পড়ুন অথবা কিছু আঁকুন। কিছু সময় একা ব্যয় করতে ভয় পাবেন না, শুধু এভাবেই আপনি মীনরাশি হিসাবে ব্যক্তিগত উন্নতিতে পৌঁছাতে পারবেন।