অর্থ ও বাণিজ্য প্রধান খবর

কাল থেকে শুরু হচ্ছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা

DITF 2015নিজস্ব প্রতিবেদক : দেশের পণ্য ও সেবা প্রদর্শনীর সবচেয়ে বড় আসর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে কাল। এরই মধ্যে সব প্রস্তুতিমূলক কাজ শেষ হয়েছে বলে জানিয়েছে আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো-ইপিবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ মেলা উদ্বোধন করার কথা রয়েছে।

মেলা প্রাঙ্গনে চলছে শেষ মুহুর্তের কাজ। পুরোপুরি ব্যস্ত সময় কাটছে মাঠের কর্মীদের। ক্রেতা-দর্শকদের নজর কাড়তে আকর্ষণীয় স্টল প্যাভিলিয়ন সাজানোর চেষ্টায় ব্যস্ত দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলো।

এরই মধ্যে কাজ শেষ করে এনেছেন অনেকেই। আর যে সব স্টল-প্যাভিলিয়ন কাজ এখনো বাকী তারাও মেলা শুরুর আগেই শেষ করতে চান সব প্রস্তুতি। নির্ধারিত সময়ে শুরু হওয়া আর সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবারের মেলা নিয়ে আশাবাদী অংশগ্রহণকারীরা।

এবারের মেলায় বিদেশি প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে। থাকছে ১৪টি দেশের ৪০টির মতো বিদেশি প্রতিষ্ঠানসহ মোট ৫০৮টি স্টল-প্যাভেলিয়ন। সার্বিক দিক বিবেচনায় এবারের মেলায় বেশি সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন ইপিবি।

গতবাবের মতো এবারের বাণিজ্য মেলায় টিকেটের দাম ২০ ও ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মাসব্যাপী এই বাণিজ্য মেলা।