সকল মেনু

চলছে সারাদেশে ২০ দলের হরতাল

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: গাজীপুরে সমাবেশের দিন ১৪৪ ধারা জারির প্রতিবাদে সারাদেশে ডাকা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সোমবার সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়। হরতালের আগের দিন গতকাল রোববার রাতে পল্টনে সচিবালয়ের একটি স্টাফ বাসে আগুন দেয়া হয়। এছাড়া মিরপুরের কাজীপাড়ায় একটি চলন্ত সিএনজিতে আগুন দিলে দগ্ধ হন একই পরিবারের তিনজন। এ ঘটনায় বিএনপির অভিযোগ করেছে, সরকারের এজেন্টরাই হরতালের আগের রাতে বাসে আগুন দিয়েছে। আন্দোলনের ধারা ভিন্ন খাতে নিতে এ কাজ করছে সরকার।

গত ২৭ ডিসেম্বর শনিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘গাজীপুরে জনসভা করতে না দেয়ার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ কর্মসূচিতে ২০ দলের নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা, এই জোটের শীর্ষ নেতাদের ওপর মামলার প্রতিবাদে এবং গয়েশ্বর চন্দ্র রায়, খন্দকার মোশাররফ, নাসির উদ্দিন পিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে এ হরতাল ডাকা হয়েছে।

অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি, সংবাদপত্রের গাড়ি, ফায়ার সার্ভিস হরতালের আওতামুক্ত থাকবে।

শনিবার সন্ধ্যায় হরতালের কর্মসূচি ঘোষণার আগে ২০ দলের মহাসচিব পর্যায়ের একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top