সকল মেনু

আবাসন খাত ঘুরে দাঁড়াচ্ছে

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: বিপুল সাড়া পেয়েছে আবাসন খাতের সবচেয়ে বড় মেলা রিহ্যাব উইন্টার ফেয়ার ২০১৪। গত কয়েক বছরের তুলনায় এবার মেলায় বিপুল সংখ্যক ক্রেতা-দর্শক সমাগম হয়েছে বলে জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। তারা আশা করছে, ঘুরে দাঁড়াচ্ছে আবাসন খাত। গত ২৪ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় ৫ দিনব্যাপী মেলা।

রিহ্যাবের সাধারন সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান রোববার বলেন, ‘এই ফেয়ারে আশানুরূপ ক্রেতা-দর্শক বিভিন্ন স্টলে বিপুল পরিমান স্পট বুকিং দিয়েছেন। এতে মেলায় অংশগ্রহণকারীরা সন্তুষ্ট। প্রথম দিন থেকেই মেলার দর্শক সমাগম ছিল চোখে পড়ার মত। মেলায় অংশগ্রহণকারীদের ব্যস্ত সময় কেটেছে, ক্রেতাদের চাহিদা অনুযায়ী ফ্ল্যাট, প্লট বিক্রয় ও তথ্য প্রদানে। ভবন নির্মাণ সামগ্রীর ২২টি প্রতিষ্ঠান, ১৩টি কো-স্পন্সর প্রতিষ্ঠান, ১১৭টি সাধারণ প্রতিষ্ঠানসহ মোট ১৫২টি প্রতিষ্ঠান এবার মেলায় অংশ নিয়েছে।’

তিনি বলেন, ‘এবার মেলায় ৩৭৪টি ফ্ল্যাট এবং ৪১২টি প্লট বিক্রি হয়েছে। যার মূল্য আনুমানিক ৩৯৭ কোটি টাকা। পাশাপাশি ক্রেতাদের কাছ থেকে ৫২১ কোটি টাকার ফ্ল্যাট, প্লট এবং কমার্শিয়াল স্পেস কেনার প্রতিশ্রুতি পাওয়া গেছে। সবার মুখে একই কথা, এই খাতটি ঘুরে দাঁড়াতে শুরু করেছে। সমাপনী অধিবেশনে এই ফেয়ার সম্পর্কিত পূর্ণাঙ্গ তথ্য উপস্থাপন করা হবে।’

রিহ্যাব উইন্টার ফেয়ারের সমাপনী অধিবেশন হবে ৩০ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এম পি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান জি এম জয়নাল আবেদিন ভূঁইয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top