সকল মেনু

অবশেষে এয়ার এশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ চিহ্নিত!

 মেহেদি হাসান,,আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম,ঢাকা : ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুরগামী এয়ার এশিয়ার নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে জাভা সাগরের বেলিট্যাং দ্বীপের কাছে। দ্বীপটি সুমাত্রার পূর্ব উপকূলে অবস্থিত। রাডার থেকে বিচ্ছিন্ন হওয়ার স্থান থেকে ১০০ মাইল দূরে বেলিট্যাং দ্বীপের আশেপাশে কোথাও ধ্বংস হয়েছে বিমানটি। একটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল অনলাইন এ তথ্য জানিয়েছে। রোববার সকালে ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে খারাপ আবহাওয়ার মুখে পড়ে কন্ট্রোল রুম থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া বিমান কোম্পানির বিমানটি নিখোঁজ হয়। বিমানটির সন্ধানে ইন্দোনেশিয়ার জাতীয় উদ্ধারকারী বিভাগ জরুরি উদ্ধার অভিযান শুরু করে। হেলিকপ্টার ও হারকিউলিস এয়ারক্রাপ্ট নিয়ে উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন উদ্ধারকর্মীরা। জাভা সাগরে উদ্ধার তৎপরতা চালাচ্ছে নৌবাহিনী। শেষ খবর হলো- বিমানটির ধ্বংসাবশেষ চিহ্নিত হয়েছে, এর চেয়ে বেশি কোনো তথ্য পাওয়া যায়নি।

এখন বেলিট্যাং দ্বীপের চারপাশ ঘিরে শুরু হয়েছে বৃহৎ পরিসরের সন্ধান-অভিযান। তবে সেখানে উদ্ধারকারী জাহাজ পৌঁছাতে সময় লেগে যাবে। ইন্দোনেশিয়ার স্থানীয় অনলাইন সংবাদমাধ্যম জানিয়েছে, বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকারী জাহাজগুলোর বেলিট্যাং দ্বীপে পৌঁছাতে পৌঁছাতে গভীর রাত হয়ে যাবে।

রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৫টায় ইন্দোনেশিয়ার সুরাবায়া বিমানবন্দর থেকে এয়ার এশিয়ার কিউজেড ৮৫০১ ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে যায়। সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে সকাল সাড়ে ৮টায় অবতরণ করার কথা ছিল বিমানটি।

এয়ার এশিয়া নিশ্চিত করেছে, বিমানটিতে ১৫৫ জন যাত্রী ছিল। এর মধ্যে প্রাপ্ত বয়স্ক ১৩৮ জন, শিশু ১৬ জন এবং একজন নবজাতক। এ ছাড়া বিমানটিতে দুজন পাইলট, চারজন ফ্লাইট অ্যাটেনডেন্ট ও একজন ইঞ্জিনিয়ার ছিলেন।

বিমান নিখোঁজ খবর ছড়িয়ে পড়লে যাত্রীদের স্বজনরা সুরাবায়া বিমানবন্দরে জড়ো হতে থাকেন। সুরাবায়া বিমানবন্দরে চলছে স্বজনদের মাতম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top