সকল মেনু

এবার নিখোঁজ হলো সিঙ্গাপুরগামী যাত্রীবাহী বিমান

 আন্তর্জাতিক ডেস্ক,হটনউজ২৪বিডি.কম,ঢাকা : ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুরগামী একটি বিমান নিখোঁজ হয়েছে। রোববার সকালের দিকে এয়ার এশিয়ার কিউজেড ৮৫০১ ফ্লাইটের ওই বিমান নিখোঁজ হয়। জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম থেকে জানানো হয়, এয়ার এশিয়ার ওই  বিমান ইন্দোনেশিয়ার সুরাবায়া শহর থেকে সিঙ্গাপুরে যাওয়ার সময় স্থানীয় সময় সকাল ৬টা ১৭ মিনিটে জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ওই বিমানে ১৬২ জন যাত্রী ছিলেন বলে ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা দেশটির গণমাধ্যমকে জানিয়েছেন। হাদি মোস্তফা নামের ওই কর্মকর্তা জানিয়েছেন, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আগে বিমানটি একটি অস্বাভাবিক রুটের দিকে যাচ্ছিল।

কালিমানতান ও বেলিটাং দ্বীপের মাঝামাঝি কোনো এলাকায় কন্ট্রোল রুমের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে বলে জানান তিনি।
ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রণালয়ের আরেক কর্মকর্তা জানান, কিউজেড ৮৫০১ ফ্লাইটের ওই বিমানে ১৫৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে একজন সিঙ্গাপুরি, একজন মালয়েশীয়, একজন ব্রিটিশ, তিন জন কোরীয় এবং ১৪৯ জন ইন্দোনেশীয় নাগরিক ছিলেন। এয়ার এশিয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এয়ারএশিয়া ইন্দোনেশিয়া দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, সুরাবায়া থেকে সিঙ্গাপুরগামী কিউজেড ৮৫০১ ফ্লাইটটি আজ সকালে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়েছে। দুঃখজনক যে, এই মুহূর্তে ওই বিমানের যাত্রী ও নাবিকদের বর্তমান অবস্থা কী তা আমাদের জানা নেই। অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। এয়ার এশিয়া এ ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করছে।’

ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার কর্মকর্তা টাটাং জাইনুদিন জানান, বিমানটির চালক খুবই খারাপ আবহাওয়ার সম্মুখীন হয়ে থাকতে পারেন।বিমানটি রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুর বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। সিঙ্গাপুর বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে জানিয়েছে, বিমানটির অবতরণ বিলম্বিত হবে।

সূত্র : বিবিসি, রয়টার্স ও স্ট্রেইটস টাইমস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top