সকল মেনু

সাড়ে ৮ কোটি টাকা ও দেড় মণ সোনা জব্দ

7

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: রাজধানীর পুরানা পল্টনের একটি বাড়ি থেকে দেশি-বিদেশি মিলে সাড়ে আট কোটি টাকার সমপরিমাণ অর্থ ও দেড় মণ সোনা জব্দ করে শুল্ক বিভাগ ও পুলিশের গোয়েন্দারা।

মুদ্রাগুলো উদ্ধারের পর ২২ ঘণ্টা ধরে গণনা শেষে শুক্রবার রাত ১২টায় শুল্ক গোয়েন্দা বিভাগে মহাপরিচালক মইনুল হক এ তথ্য জানান।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, পাঁচটি বস্তায় মোট ৮ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকা সমপরিমাণ মুদ্রার মধ্যে তিন কোটি ২৯ লাখ ৯০ হাজার টাকা মূল্যের সৌদি রিয়াল ছিল।

বৃহস্পতিবার রাতে ২৯/১ পুরানা পল্টনের ওই বাড়ির সপ্তম তলায় মোহাম্মদ আলীর বাসায় অভিযান চালিয়ে পাঁচ বস্তা দেশি-বিদেশি টাকা ও দেড় মণ সোনা জব্দ করে শুল্ক বিভাগ ও পুলিশের গোয়েন্দারা।

পাশাপাশি আলী সুইটসের মালিক মোহাম্মদ আলীকেও গ্রেপ্তার করা হয়। এই অর্থ ও সোনার উৎস সম্পর্কে তার কাছ থেকে সুস্পষ্ট তথ্য পাওয়া যায়নি।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে সোনার বার গণনা করা হলেও পাঁচ বস্তা মুদ্রা বিমানবন্দরে নিয়ে গিয়ে ক্লোজ সার্কিট ক্যামেরার সামনে গণনা করা হয়।

উদ্ধার হওয়া সোনার ওজন দেড় মণ, যার বাজার দর আনুমানিক ত্রিশ কোটি টাকা।

এ ঘটনায় পল্টন থানায় একটি মামলা করা হয়েছে।

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top