বিনোদন

পরিচালক সমিতির নতুন নেতৃত্ব

6

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ২৬ ডিসেম্বর দিনটি বিএফডিসির জন্য ছিল অন্যরকম একটি দিন। কনকনে শীতের মধ্যেও আনন্দ আড্ডায় মুখোরিত হয়ে ওঠেছিল গোটা এফডিসি প্রাঙ্গন। কারণ ২৬ ডিসেম্বর ছিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২১ তম নির্বাচন। নির্বাচনে দুটি প্যানেল প্রতিযোগিতা করে। ৩৩৬ ভোটারের এ নির্বাচন উপলক্ষে নির্মাতা, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলিদের পদাচারণায় মুখোরিত হয় চারদিক। ২৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে শুরু হয়েছিল ভোট গ্রহণ। বিকেল ৫টায় শেষ হয় ভোট গ্রহণ। এরপর শুরু হয় ভোট গণনা। রাত প্রায় ২টায় এর আনুষ্ঠানিক ফল প্রকাশ করা হয়। নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন আবদুল লতিফ বাচ্চুর নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট একটি নির্বাচন কমিশন।

আগামী দুই বছরের জন্য বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২১তম নির্বাচনে এবার জয়ী হয়েছে দেলোয়ার জাহান ঝন্টু-মুশফিকুর রহমান গুলজার পরিষদ। তাদের প্রতিদ্বন্দ্বী ছিল কাজী হায়াৎ-এফআই মানিক পরিষদ।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৯ জন বিজয়ী হয়েছেন। এরা হলেন নাজমুল হুদা মিন্টু, আবুল খায়ের বুলবুল, শিল্পী চক্রবর্তী, অনুতোষ বড়ুয়া চঞ্চল, বদিউল আলম খোকন, পল্লী মালেক, রায়হান মুজিব, আবদুস সামাদ খোকন ও বাপ্পারাজ।

এর মধ্যে ঝন্টু-গুলজার পরিষদে কার্যনির্বাহী পদের ৬ জন ও কাজী হায়াৎ-মানিক পরিষদে ৩ জন আছেন।

নির্বাচনে যুগ্ম মহাসচিব- এসএ হক অলিক, কোষাধ্যক্ষ-আহমেদ ইলিয়াস ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক- বজলুর রাশেদ চৌধুরী, আন্তর্জাতিক ও সাংস্কৃতিক সম্পাদক- মোস্তাফিজুর রহমান বাবু এবং প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক- আহমেদ আলী মণ্ডল নির্বাচিত হয়েছেন।

###নূরে আলম জীবন###