অর্থ ও বাণিজ্য সিলেট সিলেট

সিলেট চেম্বারের নির্বাচন ৩১ ডিসেম্বর

4

সিলেট প্র্রতিনিধি,হটনিউজ২৪বিডি.কম: ব্যবসায়ীদের দুপক্ষের বিরোধের কারণে ১৬ মাস ধরে আটকে থাকা সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

শুক্রবার সিলেট চেম্বারের প্রশাসক জেডএম নুরুল হক এ তথ্য জানিয়েছেন।

ব্যবসায়ীদের দুপক্ষের মধ্যে সমঝোতা হয়ে যাওয়ায় দু’সপ্তাহের মধ্যে নির্বাচন সম্পন্নের জন্য চেম্বার প্রশাসককে নির্দেশ দেন হইকোর্ট। আদালতে ব্যবসায়ীদের দুপক্ষের পাল্টাপাল্টি মামলার কারণে প্রায় ১৬ মাস ধরে আটকে ছিল চেম্বারের নির্বাচন।

জানা যায়, সিলেট চেম্বার অব কমার্সের নির্বাচন গত বছরের ২ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এর আগে ৩০ সেপ্টেম্বর নির্বাচনের প্রার্থী হাফিজুর রহমান খান ও হাসিন আহমদ মিন্টুর দায়ের করা রিট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্ট ৪ সপ্তাহের জন্য চেম্বার নির্বাচনের উপর স্থগিতাদেশ দেন।

হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে ব্যবসায়ীদের আরেক পক্ষ গত বছরের ১ অক্টোবর চেম্বার জজ আদালতে আপিল করলে বিচারপতি মাহমুদ হোসেন তা পূর্ণাঙ্গ বেঞ্চে রেফার করেন। ফলে দীর্ঘদিন ধরে আটকে থাকে সিলেট চেম্বারের নির্বাচন। এর ফাঁকে চেম্বারে নিয়োগ দেয়া হয় প্রশাসক।

নেতাদের দ্বন্দ্বের কারণে চেম্বারের কার্যক্রম স্থবির হয়ে যাওয়ায় ক্ষোভ বিরাজ করছিল সাধারণ ব্যবসায়ীদের মধ্যে। বিরোধ মিটিয়ে নিতে তারা চাপ দিয়ে আসছিলেন চেম্বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের নেতাদের। এর প্রেক্ষিতে দুই প্যানেলই মামলা তুলে নিয়ে সমঝোতায় আসেন।

###নূরে আলম জীবন###