সকল মেনু

আসামে ৭ বার গুলি ৭ বছরের শিশুকে

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: ভারতের আসামের কোকড়াঝড় ও সনিতপুর জেলায় বোড়োল্যান্ডের বিদ্রোহীদের হামলা থেকে রেহাই পায়নি নারী-শিশুরাও। সাত বছরের এক আদিবাসী শিশুকে সাতবার গুলি করা হয়েছে। বর্তমানে গুলিবিদ্ধ অবস্থায় গৌহাটি মেডিকেল কলেজ হাসপাতালে জীবন-মরণের সন্ধিক্ষণে লড়ছে শিশুটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ঘটনার দিন মঙ্গলবার কোকড়াঝড় শহর থেকে আট কিলোমিটার দূরে অবস্থিত পাকরিগুড়ি গ্রামে নিজেদের বাড়ির দরজার সামনে দাঁড়িয়ে ছিল কালু টডু। হঠাৎ বোড়োল্যান্ডের বিদ্রোহীরা এসে নির্বিচারে গুলি চালানো শুরু করে। এ সময় কালুর মা গুলিতে লুটিয়ে পড়েন।

কালুর মুখমণ্ডল, কনুই, কোমর, হাতে গুলি করে বিদ্রোহীরা।

কালুর বাবা সম টডু জানান, কালুর মা খড় শুকানোর সময় বিদ্রোহীদের গুলিতে নিহত হন। তার বড় ছেলে বৃহস্পতিবার হাসপাতালে মারা যান। কালুর অবস্থাও বর্তমানে আশঙ্কাজনক।

ওই হামলায় আহতাবস্থায় কালুসহ অন্তত ১৭ জনকে বুধবার হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়েছে।

সনিতপুর ও কোকড়াঝড় জেলায় মঙ্গলবার সন্ধ্যায় একযোগে পাঁচটি হামলা চালায় ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ডের (এনডিএফবি) সংবিজিত শাখার সদস্যরা।

এ ঘটনার পর হামলার শিকার আদিবাসীদের বিক্ষোভে বেশ কয়েকজন নিহত হয়েছেন। সন্দেহভাজন বোড়ো সদস্যদের ধরতে অভিযান চালাচ্ছে দেশটির সামরিক বাহিনী।

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top