সকল মেনু

অভিনেতা হতে চাই : শিপন

3

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ও সৈকত নাসির পরিচালিত ‘দেশা-দ্য লিডার’ চলচ্চিত্রের নবাগত নায়ক শিপন মিত্র। ঢালিউডের নাম্বার ওয়ান নায়িকা মাহিয়া মাহির সঙ্গে জুটি গড়ে এরই মধ্যে সবার কাছে বেশ পরিচিত হয়ে উঠেছেন। ভিন্নরকম চাহনিতে সিনেমাটির পোস্টার এবং ট্রেলারেই নজর কেড়েছেন শিপন। অথচ ছেলেবেলায় স্বপ্ন ছিল ব্যবসায়ী হবেন। কৈশোরে এসে স্বপ্নটা বদলে গেল, হয়ে গেলেন নির্মাতা। ছিলেন ক্যামেরার পেছনের মানুষ। এবার বড়পর্দায় আত্মপ্রকাশ করছেন অভিনেতা হিসেবে। তার এই পালাবদলের গল্প বলতে মুখোমুখি হয়েছেন হটনিউজ’র। আলাপচারিতার বিস্তারিত তুলে ধরা হল—

বড়পর্দায় অভিষেক হচ্ছে, কেমন লাগছে?

আমার মধ্যে তো খুবই উত্তেজনা কাজ করছে। ঈদের আগের চাঁদরাতের মতো আনন্দ অনুভব করছি, সেই সঙ্গে ভয়ও কাজ করছে। দর্শক সিনেমাটিকে কীভাবে গ্রহণ করবে, সেটা তো জানি না। তবে আমার বিশ্বাস, দর্শকের প্রত্যাশা পূরণ হবে। ভাল লাগার মতো একটা সিনেমা দেখতে পাবেন।

অভিনেতা হওয়ার স্বপ্ন বা ইচ্ছা জাগল কীভাবে?

আমি ছেলেবেলায় স্বপ্ন দেখতাম ব্যবসায়ী হব। কখনো অন্যের অধীনে চাকরি করব না— এমন ভাবনাই ছিল। অভিনেতা হওয়ার স্বপ্ন আমার কখনোই ছিল না। বলা যায়, কাকতালীয়ভাবে অভিনয়ে যুক্ত হলাম। অভিনয় না করলেও এই মাধ্যমটির সঙ্গে যুক্ত ছিলাম। ক্যামেরার পেছনে কাজ করেছি।

অভিনয়ে আসার গল্পটা আমাদের বলবেন কি?

‘দেশা-দ্য লিডার’ চলচ্চিত্রের নির্মাতা সৈকত নাসিরের সঙ্গে আমার পরিচয় হয় ২০১৩ সালের মে মাসে। এর আগে তিনি নাকি আমার বিজ্ঞাপনচিত্র এবং আরাধনা মিউজিক ভিডিওটি দেখেছেন। আব্দুল্লাহ জহির বাবু ভাই, সৈকত নাসির ও আমি একটি রেস্তোরাঁয় প্রথম দেখা করি। প্রথম দিনের আড্ডায় তিনি আমাকে বলেন, আমি একটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছি, আপনি আমার সিনেমার নায়ক হবেন। আমি তো একেবারেই প্রস্তুত ছিলাম না। পরে সৈকত নাসিরের কাছ থেকে গল্প শোনার পর খুবই ভালো লাগে। এরপর তো আজকের ‘দেশা- দ্য লিডার’।

অভিনয়ের জন্য নিজেকে প্রস্তুত কীভাবে করেছেন?

সিনেমার শুটিং শুরু হয় গত জানুয়ারি মাসে। এর আগে ছয় মাস এই সিনেমা নিয়ে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সৈকত নাসির আমার সঙ্গে আলোচনা করেছেন। সংলাপগুলো কেমন এবং নির্মাণ প্রক্রিয়াটা কীভাবে হবে। সব মিলিয়ে একটা চ্যালেঞ্জ ছিল আমাদের টিমের সবার মধ্যে। পরিচালক সৈকত নাসির ও সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া আমাকে অনেক সহযোগিতা করেছে। বলা যায় তাদের জন্যই আজকে আমি চিত্রনায়ক হিসেবে বড় পর্দায় আসছি।

ভবিষ্যতে কি নায়ক হিসেবেই সিনেমায় থাকতে চান, নাকি ক্যামেরার পেছনে?

‘দেশা-দ্য লিডার’ চলচ্চিত্রের পর আরও দুটি সিনেমায় অভিনয় করছি। এগুলো শিগগিরই মুক্তি পাবে। এখন অভিনয়কে ঘিরেই স্বপ্ন তৈরি হয়েছে। তবে আমি নায়ক হতে চাই না, অভিনেতা হতে চাই। অভিনয় গুণে মানুষকে মুগ্ধ করতে চাই। মানুষের ভালোবাসার জায়গাটা দখল করতে চাই। মানুষ যদি আমার অভিনয় পছন্দ করে তবে অভিনয় নিয়েই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত থাকতে চাই।

‘দেশা- দ্য লিডার’ মুক্তি পাচ্ছে, এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া…

বৃহস্পতিবার ৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। শুক্রবার থেকে সারাদেশের ৭০টি প্রেক্ষাগৃহে দেখা যাবে এই এটি। আমাদের পুরো টিম খুবই উত্তেজনার মধ্যে আছে। বিভিন্ন হলে গিয়ে দর্শকের সঙ্গে সিনেমাটি দেখব আমরা। ঢাকা, গাজীপুর, নারায়াণগঞ্জের সিনেমা হলগুলোতে যাব। পরে দেশের বিভিন্ন জেলায় গিয়ে দর্শকের সঙ্গে এটি দেখব।

দর্শকের উদ্দেশে কিছু বলতে চান?

দর্শককে শুধু এই কথাটা বলব- হলে গিয়ে সিনেমাটি দেখুন। আপনারা বাংলাদেশের সিনেমার সবচেয়ে বড় পৃষ্ঠপোষক। আপনাদের আলোচনা-সমালোচনা নিয়েই বাংলাদেশের সিনেমা বিশ্বের মানুষের কাছে একটা সম্মানজনক জায়গা তৈরি করবে। ‘দেশা- দ্য লিডার’ আপনাদের ভালোলাগার মতো একটা সিনেমা হবে আশা করছি। বন্ধুদের নিয়ে সিনেমাটি দেখুন। বাংলাদেশের চলচ্চিত্রকে উৎসাহ যোগান।

আপনাকে অনেক ধন্যবাদ

###নূরে আলম জীবন### 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top