সকল মেনু

স্ত্রীর গর্ভে কণ্যা সন্তান থাকায় পাষন্ড স্বামী এসিড মেরে ঝলসে দিয়েছে

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি: স্ত্রীর গর্ভে কণ্যা সন্তান রয়েছে বলে জানতে পেরে ভ্রণ নষ্টের চেষ্টা করে ব্যর্থ হয়ে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের উপাদী গ্রামে ৮ মাসের অন্তঃসত্ত¡া স্ত্রীকে এসিড মেরে ঝলসে দিয়েছে পাষন্ড স্বামী। মঙ্গলবার ভোর রাতে এ ঘটনাটি ঘটে। বর্তমানে সে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, দু’বছর আগে মতলব উত্তর উপজেলার দুর্গাপুর গ্রামের কুন্ডল মজুমদারের মেয়ে লাকীর সাথে উপাদী গ্রামের পল্লী চিকিৎসক বিষ্ণু আচার্যের বিয়ে হয়। এটি ছিলো বিষ্ণুর দ্বিতীয় বিয়ে। তার প্রথম স্ত্রীর মৃত্যু নিয়েও এলাকায় নানা গুঞ্জন রয়েছে। বিষ্ণু যদিও প্রচার করেছে শীতের দিনে আগুন পোহাতে যেয়ে শরীরে আগুন লেগে তার প্রথম স্ত্রীর মৃত্যু হয়েছে। আগের স্ত্রীর গর্ভে তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। দ্বিতীয় বিয়ের পর লাকী অন্তসত্ত¡া অবস্থায় ১০ মাস বয়সী গর্ভের সন্তান মারা যায়। আবারো অন্তঃস্বত্ত¡া হয় লাকী। এবার লাকীর আলট্রাসনোগ্রামের মাধ্যমে বিষ্ণু জানতে পারে তার স্ত্রীর গর্ভে কণ্যা সন্তান রয়েছে। আড়াই মাস আগে একই গ্রামে বসবাসরত লাকীর খালা মাধবীর কাছে গিয়ে বিষ্ণু বলে, লাকীকে যেন তার মায়ের বাড়িতে পাঠিয়ে দেয়। এর জন্য ২০ হাজার টাকাও দিতে চায়। এলাকার অনেক নারী জানান, লাকীর গর্ভে মেয়ে সন্তান হবে জেনেই বিষ্ণু সে সন্তান নষ্ট করার জন্য তার স্ত্রীকে চাপ দেয়। আর এর জন্যই নিজের স্ত্রীকে এসিড নিক্ষেপ করেছে বলে জানান লাকীর খালার বাড়ির লোকজন।
বিষ্ণুর বাড়িতে গিয়ে এ ব্যাপারে তার কাছে জানতে চাইলে সে জানায়, মঙ্গলবার রাত দেড়টায় কীর্ত্তণ শুনে ঘরে আসলে লাকী দরজা খুলে দেয়। তারপর ভাত খেয়ে ঘুমিয়ে পড়ে। সকালে তার বড় ভাই রতন ফোন দিয়ে বলে,’কিরে তোর বৌ কই? আমি তাকে বলি মনে হয় বাইরে ঘরের কাজ করছে। সে তখন বলে, তুই নাকি তোর বৌকে এসিড দিয়ে জ্বালিয়ে দিয়েছিস্। তখন আমি বলি আমি তো কিছুই জানি না।’ বিষ্ণু আরো জানান, সকালে তার স্ত্রী বাড়ির পাশেই তার খালার বাড়িতে যায়। মনে হয় সেখানেই গরম পানি বা আগুনে তার এ অবস্থা হয়েছে।
মাধবীর পুত্রবধূ তুলসী রাণী বলেন, ঘটনার দিন ভোরে লাকী বাঁচাও বাঁচাও বলে চিৎকার দিতে দিতে তাদের বাড়িতে এসে উঠে। পরে তাকে আমার শ্বশুর-শাশুড়ি, স্থানীয় মেম্বারসহ হাসপাতালে পাঠায়। লাকীর খালা মাধবী জানান, তার বোনের মেয়ের অবস্থা ভাল নয়। মুখ থেকে তলপেট পর্যন্ত ঝলসে গেছে। সে আট মাসের অন্তঃসত্ত¡া। এলাকার প্রাণ বল্লভ জানান, ফজর নামাজের সময় আমি মাছ ধরতে খালের দিকে যাচ্ছিলাম। তখন দেখি লাকী দৌড়ে আসছে। আমাকে দেখে বলে ‘আমারে বাঁচান’। এ সময় নামাজ পড়তে আসা বহু মানুষও এ অবস্থায় তাকে দেখেছে।
হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লাকী জানান, মঙ্গলবার রাতে তার স্বামী কীর্ত্তণ শুনে ঘরে আসে। পরে ঘরে দুজনেই শুয়ে পড়ি। ঘুমন্ত অবস্থায় ভোর রাতে শরীরে জ্বালাপোড়া শুরু করলে ডাক চিৎকার দিতে থাকি। এ সময় আমার স্বামী আমার পাশে ছিল কিন্তু সে এগিয়ে আসেনি। সবাই গভীর ঘুমে ছিলো। পরে উপায়ন্তর না পেয়ে দৌড়ে আমার খালার বাড়িতে চলে আসি। লাকীর খালা মাধবী জানান, সে খুবই সহজ সরল মেয়ে। আমিই তাকে বিষ্ণুর সাথে বিয়ে দিই। ঘটনার দেড় মাস আগে বিষ্ণু আমাকে এসে বলে লাকীকে তার বাপের বাড়ি নিয়ে যেতে। তাকে আর ভাত খাওয়াবো না। এর জন্য ২০ হাজার টাকাও দিতে চেয়েছিল।
লাকীর বিষয়টি নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের চিকিৎসক ডাঃ মাহমুদুন নবী মাসুম জানান, সে (লাকী) মানসিকভাবে বিপর্যস্ত। তাই এ মুহূর্তে সঠিক কথা বলতে পারছে না। তার শরীর ঠিক কি কারণে ঝলসে গেছে তা ফরেনসিক রিপোর্টে বুঝা যাবে।
এদিকে ঘটনার দিন সকালে বিষয়টি জানাজানি হলে এলাকার লোকজন বিষ্ণু’কে আটক করে মতলব দক্ষিণ থানা পুলিশকে খবর দেয়। পরে থানার এস আই মোর্শেদুল আলম ভূঁইয়া ঘটনাস্থলে গিয়ে বিষ্ণুকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়। এ ব্যাপারে এসআই মোর্শেদুল আলম বলেন, রোগীর পক্ষের কোনো লোক না থাকায় এবং বিষ্ণুর বাড়ির লোকদের কথার ভিত্তিতে তাকে (বিষ্ণু) ছেড়ে দিয়েছি। তবে লিখিত কোনো অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top