সকল মেনু

ম্যারাডোনার অধীনে বাংলাদেশে ফুটবল লিগ!

11

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বাংলাদেশের ফুটবলের সঙ্গে যুক্ত হচ্ছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা। তাকে চেয়ারম্যান করে অচিরেই বাংলাদেশে শুরু হতে পারে ফ্রাঞ্চাইজিভিত্তিক একটি ফুটবল লিগ। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন ভারতের সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের প্রধান নির্বাহী ভাস্বর গোস্বামী। দেশের একটি বেসরকারি টেলিভিশনকে তিনি জানিয়েছেন, এই বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি প্রস্তাবটি গুরুত্বের সঙ্গে নিয়েছেন।

ম্যারাডোনার অধীনে যে ফুটবল লিগটির প্রস্তাব করা হয়েছে, তা হবে ভারতের মাটিতে সদ্য সমাপ্ত ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ফুটবলের আদলে ফ্রাঞ্জাইজিভিত্তিক একটি ফুটবল আসর। এই আসরে অংশ নেবে মোট ৮টি দল। এই দলগুলোতে থাকবেন বিশ্বমানের কোচ ও ফুটবলাররা। ইউরোপ ও লাতিন আমেরিকার বিভিন্ন নামী-দামী ফুটবল ক্লাবও যুক্ত থাকবে আসরে অংশ নেওয়া দলগুলোর সঙ্গে। ভাস্বর গোস্বামী মনে করেন, এতে করে বাংলাদেশের ফুটবলে আমূল পরিবর্তন সাধিত হবে।

অবশ্য সেলিব্রেটি ম্যানেজমেন্ট যে প্রস্তাব রেখেছে, তা এখনো প্রাথমিক পর্যায়েই রয়েছে। এ ব্যাপারে বাফুফের পক্ষ থেকে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিষয়টি নিশ্চিত করা যাবে আগামী ৫ জানুয়ারি। ওই দিন বাফুফের সঙ্গে বৈঠকে বসবেন সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের প্রতিনিধিরা। সবকিছু ঠিক থাকলে ম্যারাডোনার অধীনে আগামী শীতকালেই এই আসর আয়োজন করার পরিকল্পনা রয়েছে সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের।

উল্লেখ্য, ২০১১ সালের সেপ্টেম্বরে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার যে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল, এরও ব্যবস্থাপনায় ছিল ভারতের এই প্রতিষ্ঠানটি।

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top