সকল মেনু

বিএনপি’র ভেতরের আগুন থেকে রাজপথের আন্দোলন

7

নূরে আলম জীবন,হটনিউজ২৪বিডি.কম: আওয়ামী সরকারের রাজনৈতিক কৌশলে বারবার হোঁচট খাচ্ছে বিএনপি। ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে পরাজয় ও সংসদের বাহিরে থাকায় দলীয় নেতাকর্মীদের মনোবল অনেকটা দূর্বল হয়ে পরে।

দেশের অন্যতম রাজনৈতিক শক্তি ও বড়দল জাতিয়তাবাদি বিএনপি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী জানুয়ারীর শুরু থেকেই রাজপথ দখলে নিয়ে মার্চের ভেতর নতুন নির্বাচনের টার্গেটেই মাঠে নামবে।

সূত্রমতে, বিএনপি’র অঙ্গসংগঠনকে উচ্চ পর্যায়ের নেতাদের দিয়ে আন্দোলনের জন্য প্রস্তুত করা হয়েছে বলে জানা যায়।
ঢাকাকে অচল করার লক্ষ্য নিয়েই বিভিন্ন জেলা ও বিভাগের নেতাকর্মীদের প্রস্তুত রাখা হয়েছে। ছাত্রদলের নতুন কমিটিকে আগামীর রাজপথের আন্দোলনে অগ্নি পরীক্ষা দিতে হবে। আর সে লক্ষ্যেই গাজীপুরের খালেদা জিয়ার সমাবেশে ছাত্রলীগের মন্তব্যে পাল্টা জবাব দিয়েছে ছাত্রদল।

ছাত্রদলের কেন্দীয় এক নেতা জানান, ছাত্রলীগ যে কথা বলেছেন এজন্য তাদের ক্ষমা চাইতে হবে। আর আমরা ২৬ ডিসেম্বরই সমাবেশের স্থান দখল নেব এবং প্রয়োজনে ছাত্রদলের প্রতিটি নেতাকর্মী বুকের তাজা রক্ত দেবে। পুলিশ আর সন্ত্রাসী দিয়ে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না।

বিএনপি’র একটি সূত্র জানিয়েছে, ২ ও ৫ জানুয়ারী সরকার যদি ঢাকাতে সমাবেশের অনুমতি না দেয় তাহলেই ধারাবাহিক হরতালসহ অবরোধ কর্মসূচি’র টার্গেট রেখেছে দলটি।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, সরকার বেগম জিয়া ও তারেক রহমানকে রাজনীতির বাহিরে রাখতেই একের পর এক মামলার নাটক তৈরী করছে।

তিনি বলেন, বিএনপি এবার জনগণকে সঙ্গে নিয়েই আন্দোলন করবে। আওয়ামী সরকার দেশকে ব্যর্থ রাষ্টে্র পরিনত করেছে বলে জানান।

বিএনপি স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, সরকারের একের পর এক অন্যায় মানুষের ভেতর ক্ষোভের সৃষ্টি করেছে আর এ ভেতরের ক্ষোভের আগুন থেকেই মানুষ আন্দোলনে রাজপথে নেমে আসবে।

তিনি বলেন, বেগম জিয়া’র ডাকে রাজপথে মানুষের ঢল নামবে। জনগণের জান-মালের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ হয়েছে বলেও জানান তিনি। তারেক রহমানের ব্যপারে মন্তব্য করে তিনি বলেন, সরকার তারেক রহমানকে ভয় পায় বলেই মিথ্যা মামলা দিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top