সকল মেনু

থাইল্যান্ডে “২০১৬ সালে” নির্বাচন

2

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: থাইল্যান্ডে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার দেশটির উপ-প্রধানমন্ত্রী উইসানু ক্রু নাগাম মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে এ তথ্য জানিয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওত্রার পদত্যাগ দাবিতে গত বছর থাইল্যান্ডে রাজনৈতিক সঙ্কট চরমে ওঠে। গত ২২ মে ইংলাক সরকারকে হঠিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে পশ্চিমা দেশগুলো সাধারণ নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক দলগুলোর কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য সেনা শাসকদের চাপ দিয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের শেষে জাতীয় নির্বাচন হতে পারে বলে সেনা সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল। তবে গত সপ্তাহে রাজনৈতিক সংস্কারে আরো সময় দেয়া হচ্ছে জানিয়ে নির্বাচন পেছানোর ঘোষণা দেয়া হয়।

মঙ্গলবার উপপ্রধানমন্ত্রী উইসানু ক্রু নাগাম দেশটিতে কর্মরত মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্সের সঙ্গে বৈঠকে নির্বাচনের বিষয়ে কথা বলেন। বৈঠক শেষে সাংবাদিকদের উপ-প্রধানমন্ত্রী বলেন, ‘আমি মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে জানিয়েছি ২০১৬ সালের ফেব্রুয়ারির প্রথম দিকে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আমাদের নতুন সংবিধানের বিষয়ে গণভোট করতে হবে। এ কারণে হয়তো নির্বাচন আরো তিন মাস পেছাতে পারে।’

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top