সকল মেনু

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ৮টি শার্কবোট পেল কোস্ট গার্ড

16

হটনিউজ২৪বিডি.কম,চট্টগ্রাম প্রতিনিধি: কোস্ট গার্ডকে ৮টি নতুন মেটাল শার্কবোট প্রদান করেছে যুক্তরাষ্ট্র। উপকূলীয় এলাকায় টহল কার্যক্রম জোরদার করতে অত্যন্ত দ্রুতগতিসম্পন্ন অত্যাধুনিক এসব শার্কবোট ব্যবহার করবে কোস্ট গার্ড।

সোমবার চট্টগ্রাম কোস্ট গার্ড পূর্ব জোনের সদর দপ্তরে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধি মেজর জসুয়া ডি ম্যাডলিঙ্গা আনুষ্ঠানিকভাবে পূর্ব জোনের কমান্ডার ক্যাপ্টেন এম শহীদুল ইসলামের কাছে এসব শার্কবোট হস্তান্তর করেন।

চট্টগ্রাম কোস্ট গার্ড পূর্ব জোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্রের কাছ থেকে নতুন ৮টি শার্কবোট পাওয়ার সত্যতা নিশ্চিত করেছে।

এর আগে ২০১২ সালের সেপ্টেম্বরে কোস্টগার্ডকে তিনটি অ্যাম্বুলেন্স বোট ও গত বছর সেপ্টেম্বরে ছয়টি মেটাল শার্কবোট দিয়েছিল যুক্তরাষ্ট্র।   কোস্ট গার্ড পূর্ব জোনের কমান্ডার শহীদুল ইসলাম জানান, যুক্তরাষ্ট্রের কাছ থেকে পাওয়া শার্কবোটগুলোর মাধ্যমে সমুদ্র এলাকায় কোস্ট গার্ডের চোরাচালান প্রতিরোধ, জলদস্যু দমন, বিপদগ্রস্ত ও হতাহত মানুষের সেবা কার্যক্রম পরিচালনা করা হবে।

###নূরে আলম জীবন###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top