সকল মেনু

সিরিয়ায় ইসরায়েলি ড্রোন ভূপাতিত

8

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: সিরিয়ার দক্ষিণ পশ্চিমাঞ্চলের ধ্বংসপ্রাপ্ত শহর কুনেইত্রাতে ইসরাইলের একটি ড্রোন বিমান ভূপাতিত হয়েছে। রোববার সিরিয়ার সরকারি সূত্র এ তথ্য জানায়। কুনেইত্রা গোলান হাইটস নামক উচ্চভূমির ওপর অবস্থিত, ঐ অঞ্চলটি ইসরায়েলের অধীকৃত এলাকাগুলোর একটি।

সিরিয়ার রাষ্ট্রীয় সূত্র জারিয়েছে, ড্রোন বিমানটি কুনেইত্রার হাদার গ্রামের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় ভূপাতিত হয়। কোন গোলার আঘাত নাকি নিছক যান্ত্রিক ত্রুটির কারণে এটির ভূপতন ঘটে তা নিশ্চিতভাবে জানা যায়নি। উল্লেখ্য, কুনেইত্রা অঞ্চলটি বর্তমানে বাশার আল আসাদের সেনাবাহিনী এবং আল কায়েদা সমর্থিত সশস্ত্র সংগঠনগুলোর মধ্যকার হামলায় উত্তপ্ত হয়ে আছে।

সিরিয়ার সীমানায় এর আগেও ইসরায়েলের সমরাস্ত্র আঘাত হেনেছে। এ ব্যাপারে ইসরায়েলের ভাষ্য ছিল, সিরিয়াকে উদ্দেশ্য করে তারা কোন অস্ত্রচালনা করেনি। বরং তাদের দীর্ঘসময়ের শত্রু লেবাননের হিজবুল্লাহ’র উদ্দেশ্যে তারা একাধিকবার অস্ত্র তাক করেছে যেগুলো দুর্ঘটনাক্রমে সিরিয়ায় পড়ে থাকতে পারে।

উল্লেখ্য, সিরিয়ায় গত সপ্তাহেও ইসরায়েলের বিমান থেকে বোমা নিক্ষেপিত হয়েছে, দামেস্ক বিমানবন্দরের খুব কাছে, দিমাস শহরের ওপর। দিমাস সিরিয়া ও লেবাননের সীমান্তবর্তী এক শহর।

###নূরে আলম জীবন### 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top