অপরাধ যশোর

যশোরে ঘুষ নেওয়ায় দুই পুলিশ ক্লোজড

13

যশোর প্রতিনিধি,হটনিউজ২৪বিডি.কম: ঘুষের টাকা ফেরত দিয়েও শেষ রক্ষা হলো না যশোরের অভয়নগর থানার দুই পুলিশ কর্মকর্তার। তাদের পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অভয়নগর থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. মোহসিন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মামুন বৃহস্পতিবার রাতে নওয়াপাড়া বাজারের ফল ব্যবসায়ী মিজানের দোকান থেকে ইজি লাইট সিগারেট ও কিছু কোমলপানীয়র ক্যান জব্দ করে এক লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখান তারা। উপায়ন্ত না দেখে মিজান ৩০ হাজার টাকা দেন। ওই দুই পুলিশ কর্মকর্তা দোকানিকে বাদবাকি টাকা জোগাড় করতে বলে চলে যান। যাওয়ার সময় তারা দোকানটি থেকে কিছু সিগারেট ও কোমলপানীয় নিয়ে যান। শুক্রবার রাতে পুলিশ কর্মকর্তাদ্বয় বাদবাকি টাকা নিতে থানার এএসআই মামুন ও অভয়নগর থানার রাইটার নামে পরিচিত মেহেদী ওরফে মিন্টুকে পাঠান। দোকানি মিজান এ সময় স্থানীয় কয়েকজন ব্যবসায়ীকে ঘটনা জানালে তারা ঐক্যবদ্ধ হয়ে এএসআই মামুন ও মিন্টুকে আটক করে। পরে থানার কয়েকজন অফিসার এসে তাদের উদ্ধার করে ঘুষের ৩০ হাজার টাকা ফেরতের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনা পুলিশ সুপারকে জানালে তিনি অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজড করেন।

ফল ব্যবসায়ী মিজান বলেন, ‘পুলিশ কর্মকর্তারা লোক মারফত ঘুষের ৩০ হাজার টাকা ফেরত দিয়েছেন।’

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ছয়রুউদ্দিন বলেন, ‘এসপি স্যার এসআই মোহসিন ও এএসআই মামুনকে পুলিশ লাইনে ক্লোজড করেছেন।’

###নূরে আলম জীবন###