লাইফ স্টাইল

বৃহস্পতিবারের রাশিফল

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): মাঝে মাঝেই নিজের ছোট ছোট জিনিস হারানো আপনার অভ্যাস। আজকের দিনটি একটু সাবধানে থাকবেন। মনে রাখবেন আজ আপনার নক্ষত্র মতে কিছু খোয়া যাওয়ার আশঙ্কা রয়েছে। অফিসে বেশ কিছু জরুরি কাজ আছে, বুদ্ধি খাটিয়ে সমাধান করতে হবে। প্রিয় মানুষের সঙ্গে বেড়াতে যেতে হতে পারে। উপহারের পরিবর্তে তাকে অন্তত সন্ধ্যেবেলা কিছু ভালো সময় উপহার দেবেন। অর্থভাগ্য শুভ।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা রয়েছে। অতীতের কিছু স্মৃতি হঠাৎ করে ভিড় করেছে আপনার মনে। বর্তমানের রঙগুলো ম্লান হয়ে যেতে পারে। কাজের মধ্যে ডুব দিলে মন ভালো হয়ে যাবে। বিকেলে খুশির খবর আসবে। ধার দেয়া অর্থ ফেরত পেতে পারেন। সঙ্গীর সঙ্গে ভালো ব্যবহার করুন। নিজের মন খারাপের রেশ যেন তার ওপর না পড়ে।

মিথুন (মে ২১- জুন ২০): কাছের মানুষদের সঙ্গে সব সময় দেখা করার সুযোগ নেয়। তাই বলে ফোনে যোগাযোগ করতে তো বাধা নেয়। একাকীত্ব কাটাতে তাদের সঙ্গে যোগাযোগ করুন। মুখ বুজে বসে থাকলে কষ্ট আরও বাড়বে। আশপাশের মানুষেরা আপনার প্রতি আনুগত্য দেখাবে। আপনি তা নেতিবাচকভাবে দেখলে দ্রুত তাদের আনুগত্য হারিয়ে ফেলবেন। দেয়া আর নেয়ার ওপর নির্ভর করছে অর্থাগম।

কর্কট (জুন ২১- জুলাই ২২): আজ মানসিক শক্তি অন্য দিনের চেয়ে কম থাকবে, যা আপনাকে বাইরে বের হতে নিরুৎসাহিত করবে। কিন্তু আজই আপনার ঘর থেকে বেরোনোর সবচেয়ে অনুকূল দিন। মনের মতো কারও সঙ্গ হঠাৎ করে ভালো লাগবে না আর। মনে পড়তে শুরু করবে পুরনো মানুষটিকে, যে একটা খয়েরি গাছের নিচে দাঁড়িয়ে থাকতো। কাজের ক্ষেত্রে অন্য কারও উদাহরণ আপনার ক্ষেত্রে নাও খাটতে পারে। সুতরাং বিশেষ কোনো দৃষ্টান্তকে আদর্শ হিসেবে না নিলেই ভালো করবেন। অর্থাগম উত্তম।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): পরিবেশের প্রভাব পড়বে আপনার দৈনন্দিন আচরণে। প্রেমের খাতিরে আজ নিতান্ত অসামাজিক সিংহ রাশির জাতক কিংবা জাতিকাটি হয়ে উঠবেন দারুণ সামাজিক। কর্মক্ষেত্রে দৈনন্দিন কাজকে রুটিনে ফেলে দিন, আর প্রতিদিনই আগের দিনের কাজের পরিমাণ ও মানকে অতিক্রম করতে চেষ্টা করুন। অর্থকড়ি সংগ্রহের জন্যে ব্যাপক দৌড়ঝাঁপ করতে হবে।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): অফিসে ঢুকেই নিমন্ত্রণপত্র পেয়ে যাবেন টেবিলে। যাক নিমন্ত্রণপত্র পর্ব শেষে সোজা বসের রুমে আপনার জন্য সংবাদ অপেক্ষা করে আছে। ঢাকার বাইরের কোনো কাজের জন্য আপনাকে পাঠানো হবে। আর এই সুযোগে নিজের প্রয়োজনীয় কথাগুলো বসকে বলে ফেলুন। যা অনেকদিন ধরেই বলতে পারছিলেন না। নিজের প্রতি বিশ্বাস রাখুন আর এগিয়ে যান। সঙ্গী নির্বাচনে নিজের পছন্দ অপছন্দকে এগিয়ে রাখুন। ভালো থাকুন।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): একি! আপনার যে দিন শুরুই হচ্ছে অর্থপ্রাপ্তি দিয়ে। অবাক হবেন না, আজ অবাক হওয়ার মতো অনেক ঘটনাই ঘটবে। তাই চুপচাপ দেখতে থাকুন কী হয় আজ চারপাশ ঘিরে। বাসস্থানজনিত সমস্যার সমাধান হয়ে যাবে। এমনকি গত মাসে যে অফিসে চাকরির জন্য চেষ্টা করেছিলেন, সেখান থেকে ডাকও পেতে পারেন। তবে মোবাইল ফোনে যদি কোনো সমস্যা থাকে তবে তা ঠিক করে ফেলুন। কারণ ফোনের কারণে হয়তো জরুরি কোনো কিছু মিস করতে পারেন। পুরনো কোনো বন্ধুর সঙ্গে যোগাযোগ করতে পারেন আজ।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আজ পুরনো বন্ধু কিংবা প্রেমিক অথবা প্রেমিকার সঙ্গে দেখা করতে চাইলে- সে পথে বাধা আসতে পারে। আপনার প্রতি কারও গোপন প্রেম টের পেতে বড় দেরি হয়ে যেতে পারে। কর্মমুখর দিন শরীরকে ঝরঝরে করে তুলতে পারে আজ। আয় ও ব্যয়ের হিসাব রাখুন, আয়ের সমানুপাতে ব্যয় করুন। সামনে বড় খরচ অপেক্ষা করে আছে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): আজ ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তা পেয়ে বসতে পারে। এমন কোথাও কোনো গেট টুগেদারের নিমন্ত্রণ পাবেন, যেখানে পুরনো কোনো বন্ধুকে হঠাৎ দেখতে শুরু করতে পারেন ভিন্ন চোখে, যেমনটা ভাবেননি আগে। কর্মক্ষেত্রে, আপনার চেয়ে বয়সে ছোট এমন কারও পরামর্শ ভালো কাজে আসতে পারে। ক্যারিয়ারের দুশ্চিন্তা অর্থাগমের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): খুব গুরুত্বপূর্ণ কোনো কাজকে সামনে খুব বিপদে পড়তে পারেন, যে বিপদ আপনার দেরি করিয়ে দিতে পারে। আমাদের দেশের পরিপ্রেক্ষিতে চোখ বন্ধ করে বলে দেয়া যাচ্ছে- ভয়াবহ যানজট আপনার জন্যে ওঁৎ পেতে আছে। রাস্তায় বেরুলেই ঝাঁপ দিয়ে পড়বে ঘাড়ে। কর্মক্ষেত্রে যদি সাফল্যের একটি দরজা বন্ধ হয়ে যায়, তো অপেক্ষা করতে থাকুন, আরেকটি খুলে যাওয়া শুধু সময়ের অপেক্ষা।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): সকাল থেকেই মনটা দূরে কোথাও যেতে চাইছে। কাছের বন্ধুদের ডেকে পরিকল্পনা করে ফেলুন আর বের হয়ে যান। নক্ষত্র মতে, আজ গোটা দিনটাই আপনার। আজ ইচ্ছাশক্তি আপনার অধীন। কর্মক্ষেত্রেও হঠাৎ করে কিছু সুযোগ চলে আসবে যা দীর্ঘমেয়াদে সুফল দেবে আপনাকে। তবে মনে রাখবেন আপনার চিন্তার দৌড় আর বাস্তব জীবনের দৌড় এক নয়। চিন্তার দৌড়ে কিছুটা লাগাম দিয়ে বাস্তবে দৌড় দিন। তাতে আখেরে আপনার এবং সঙ্গী দুজনেরই লাভ হবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আপনার সঙ্গে কারো দেখা করার কথা। মনে করে দেখা করে নিবেন। তা না হলে বড় কেন সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন। নিজ বাসস্থানের বাইরে রাত কাটাতে হতে পারে আজ, সেই প্রস্তুতি রাখুন। বাসা থেকে বের হওয়ার সময় প্রয়োজনীয় ওষুধ সঙ্গে নেবেন। যদি শ্বাসকষ্টজনিত সমস্যা থাকে তবে খুব সাবধানে থাকাই ভালো। মীন রাশির জাতকদের আজ প্রেমে পড়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে সবদিক বিবেচনা করেই তবে সম্পর্কে আগাবেন।