প্রযুক্তি

আইফোন বাদ দিয়ে অ্যান্ড্রয়েড

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: অনেকেই মোবাইল ফোন কেনার সময় ঠিক কোনটি কেনা উচিত, তা নিয়ে দ্বীধায় পড়েন। আর এ ক্ষেত্রে অ্যান্ড্রয়েড ও আইফোন উভয় ফোন নিয়েই চিন্তার শেষ থাকে না তাদের। এ লেখায় থাকছে আইফোন বাদ দিয়ে অ্যান্ড্রয়েড ফোন কেনার কয়েকটি যুক্তি।

১. অ্যান্ড্রয়েড ফোন গুগল সার্ভিসগুলোর সঙ্গে ভালোভাবে সিংক্রোনাইজ করে। জিমেইল, গুগল ম্যাপ ও গুগল ক্যালেন্ডার এসবের মধ্যে অন্যতম।

২. কিছুদিন চালানোর পরে আইফোন ও অ্যান্ড্রয়েড ফোন, উভয়েরই ব্যাটারি দুর্বল হয়ে যায়। কিন্তু বহু অ্যান্ড্রয়েড ফোনেই আপনার ব্যাটারি পরিবর্তনের সুযোগ থাকে।

৩. অতিরিক্ত স্টোরেজ প্রয়োজন হলে বহু অ্যান্ড্রয়েড ফোনেই বাড়তি মিনি এসডি কার্ড স্থাপন করা যায়।

৪. অ্যান্ড্রয়েড ফোনে আপনি লাঞ্চার ইনস্টল করতে পারবেন। এতে আপনার হোম স্ক্রিনকে মনের মতো করে সাজানো সম্ভব হয়।

৫. অধিকাংশ অ্যান্ড্রয়েড ফোনই ইউএসবি ক্যাবল দিয়ে চার্জ করা যায়। ফলে এগুলো যেখানে সেখানে চার্জ করাও সহজ। কিন্তু অ্যাপলের চার্জার বিরল।
সাত কারণে আইফোন বাদ দিয়ে কেনা উচিত অ্যান্ড্রয়েড ফোন

৬. আপনার পছন্দ অনুযায়ী ছয় ইঞ্চি পর্দা থেকে শুরু করে কার্ভড মনিটর কিংবা ইচ্ছেমতো প্রসেসর স্পিড বা র‌্যাম পছন্দ করে নেওয়ার সুযোগ থাকছে অ্যান্ড্রয়েড ফোনে। আইফোনে এ বিষয়গুলোর সুযোগ নেই।

৭. ভালো কনফিগারেশনের অ্যান্ড্রয়েড ফোনও আইফোনের অনেক মডেলের অর্ধেক দামে পাওয়া সম্ভব। তাই দামের তুলনায় আপনি কেমন জিনিস পাচ্ছেন, তাও এ ক্ষেত্রে বিবেচনা করা যায়।