সকল মেনু

কুবিতে আজ ভর্তি পরীক্ষা

cu-d_20590_39707

কুমিল্লা প্রতিরিধি: ১৭ ডিসেম্বর বুধবার থেকে অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা।

১৭ ডিসেম্বর বুধবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ১৮ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল অনুষ্ঠিত হবে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ১০টায় শুরু হয়ে শেষ হবে ১১টায়।

কুবি রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার জানান, ভর্তি পরীক্ষার দিন প্রত্যেক পরীক্ষার্থীকে দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সঙ্গে আনতে হবে। এই দুই কপি ছবিই ভর্তি পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে। এজন্যে ওই ছবির পেছনে নাম ও প্রদত্ত পরীক্ষার রোল নম্বর এবং ইউনিটের নাম লিখা থাকতে হবে।

তিনি আরো জানান, ‘ভর্তি পরীক্ষা শুরুর ১ঘণ্টা পূর্বে পরীক্ষা হলে প্রবেশ করতে হবে। পরীক্ষা হলে প্রবেশের সময় এইচএসসি পরীক্ষার ছবি সম্বলিত মূল রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন করতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে ওএমআর সিট এবং প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে। এ সময়ের মধ্যে পরীক্ষার্থীদের ওএমআর সিটে নাম, ভর্তি পরীক্ষার রোল নম্বর ইত্যাদি লেখা এবং ইনভিজিলেটর কর্তৃক যাচাই, প্রবেশপত্র ইস্যু ইত্যাদি কার্যক্রম সম্পাদন করা হবে।

রেজিস্ট্রার জানান, পরীক্ষা হলে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন ইত্যাদি) ব্যবহার করা নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট  এ পাওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top