সকল মেনু

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

গৌরাঙ্গ লাল দাস, গোপালগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্বে করেন বিশিষ্ট শিক্ষাবিদ, প্রাবন্ধিক, কলামিস্ট ও বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজের পরিচালক প্রফেসর শহিদুল ইসলাম।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের প্রফেসর দিলীপ কুমার নাথ, এপিইসিই বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ শাহজাহান, রেজিস্ট্রার প্রফেসর মোঃ জাকির হোসেন, সহকারী অধ্যাপক সালেহ আহমেদ, মোঃ রোকনুজ্জামান, প্রভাষক কাজী মশিউর রহমান, হাবিবুর রহমান, মোঃ কামরুল ইসলাম,মোঃ আব্দুর রহমান, মজনুর রশিদ, আব্দুল¬াহ আল আসাদ, ছায়েদা মাহামুদা, শিক্ষার্থী মাহাবুবুর রহমান, আবু জাফর, মিজানুর রহমান, ফয়সাল হোসেন, নাজমুল রফিক, নাহিদ হাসান, শারমিন আক্তার, মইনুল ইসলাম, উজ্জল পোদ্দার প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মত্যাগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তরুপ দিতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
এর আগে দিবসের রাত ১২.০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে, সকাল ৮.৩০ টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.০০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top