সকল মেনু

পাকিস্তানের বড় জয়

aaa

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: তৃতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ডকে ১৪৭ রানে হারিয়ে বড় জয় পেয়েছে পাকিস্তান। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রোববারের এই ম্যাচে আহমেদ শেহজাদের শতকে জয় পেয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। বুধবার আবু ধাবিতে হবে চতুর্থ ওয়ানডে।

টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৬৪ রান করে পাকিস্তান। ম্যাচ সেরা শেহজাদের ১২০ বলের ইনিংসটি ১২টি চার ও ২টি ছক্কা সমৃদ্ধ। মোহাম্মদ হাফিজের সঙ্গে ৬৩, ইউনুস খানের সঙ্গে ৭০ ও আসাদ শফিকের সঙ্গে ৭৭ রানের তিনটি চমৎকার জুটি উপহার দিয়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন শেহজাদ। ষষ্ঠ ওয়ানডে শতক পাওয়া শেহজাদের দৃঢ়তায় এক সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ২১০ রান। তবে ম্যাট হেনরি পরপর দুই বলে শেহজাদ (১১৩) ও শফিককে ফিরিয়ে দিলে অস্বস্তিতে পড়ে দলটি। থিতু হওয়া দুই ব্যাটসম্যানকে হারালেও খেলায় তার কোনো ছাপ পড়তে দেননি শহিদ আফ্রিদি ও হারিস সোহেল। মাত্র ৪৬ বলে ৮৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান এই দুই জনে। হারিস হেনরির তৃতীয় শিকারে পরিণত হলে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা পঞ্চম উইকেট জুটি। অর্ধশতকে পৌঁছানোর পর বিদায় নেন আফ্রিদিও। মাত্র ২৬ বলে ৫৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন আফ্রিদি। চোটের কারণে সিরিজ শেষ হয়ে যাওয়া নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হকের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডারের ইনিংসটি ৬টি চার ও ৩টি ছক্কায় গড়া। শেষ দিকে মাত্র ১৮ বলে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন সরফরাজ আহমেদ ও সোহেল তানভির।

নিউ জিল্যান্ডের হেনরি ৩ উইকেট নেন ৬৯ রানে। জবাবে ৩৮ ওভার ২ বলে ২১৭ রানে অলআউট হয়ে যায় নিউ জিল্যান্ড।

পাকিস্তানের আফ্রিদি ও সোহেল তিনটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top