সকল মেনু

বিশ্বকাপ জয়ের সামর্থ্য রয়েছে পাকিস্তানের: ওয়াকার

13

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: আসন্ন ২০১৫ বিশ্বকাপ জেতার যোগ্যতা, সামর্থ্য ও মেধা পাকিস্তান ক্রিকেট দলের রয়েছে। এমনটিই মনে করেন দেশটির সাবেক কিংবদন্তি তারকা ও বর্তমান কোচ ওয়াকার ইউনিস। তবে এ জন্য দলকে পাহাড়সম চাপ মানিয়ে নিতে হবে বলে স্বীকার করেন তিনি।

বিশ্বকাপ জয়ের মতো দক্ষতা ও মেধা তার দলটির আছে উল্লেখ করে পাকিস্তানের সাবেকে এই পেসার আরো বলেন, “এ জন্য তাদেরকে সব কিছু সমন্বিতভাবে করতে হবে, চাপকে মানিয়ে নিতে হবে।

দেশটির ‘দ্য ডন’ পত্রিকাতে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান পাক কোচ ওয়াকার ইউনিস।

৯০ দশকে ওয়াসিম আকরামকে নিয়ে দুর্ধষ পেস আক্রমণের নেতৃত্ব দেয়া ইউনিস জানান, এ পর্যন্ত তার বোলাররা যেভাবে লাইন লেন্থ ঠিক রেখে ও শৃঙ্খলার সহিত বোলিং করে আসছে এ ধারা অব্যাহত রাখতে পারলে খুশি হবেন তিনি। তিনি বলেন, “এটা কেবলমাত্র গতির নয়, একইসঙ্গে শৃঙ্খলারও বিষয়।”

ইউনিসের মতে, একজন বোলার সব সময় ঘন্টায় ১৫০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারে না এবং পেসকে নিয়ন্ত্রণে রাখতে হয় বিধায় সব সময় একইভাবে বোলিং করাও সম্ভব নয়।

তিনি বলেন, “আমরা অত্যন্ত ভাগ্যবান যে, ৯০ দশকে শোয়েব আখতারকে আর বর্তমানে ওয়াহাব রিয়াজকে পেয়েছি। তবে দীর্ঘ মেয়াদে সাফল্য পেতে হলে একজনকে শৃঙ্খলার সঙ্গে বোলিং করতে হয়। ”
ইউনিস আরো বলেন, “১৯৯০ দশকে যারা ক্রিকেট খেলেছেন তাদের এগিয়ে আসা উচিত। পাকিস্তান ক্রিকেটকে আরো উন্নত ও মানকে তুলে ধরতে সাহায্য করা উচিত।”  -ওয়েবসাইট

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top