জাতীয় প্রধান খবর সারাদেশ

হচ্ছে না ৩০ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের নির্বাচন

  মেহেদী হাসান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: আগামী ৩০ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লা্বের নির্বাচন হচ্ছে না। এ ব্যাপারে বুধবার ক্লাবের জ্যেষ্ঠ সদস্য ও দুই সাংবাদিক ইউনিয়নের শীর্ষ নেতাদের এক যৌথ বৈঠকে আগামী বছরের ৩১ মার্চের মধ্যে নির্বাচনের বিষয়ে একমত পোষণ হয়েছে। এ বিষয়টি শিগগিরই একটি অতিরিক্ত সাধারণ সভার মাধ্যমে নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করা হবে। জানা গেছে, পূর্বঘোষিত তফসিল অনুযায়ী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনের আগেই এই অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। এর ফলে বর্তমান ব্যবস্থাপনা কমিটির আয়ু আরো তিন মাস বৃদ্ধি পেলো। ক্লাবের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ও এর আগেরদিন দ্বি-বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা ছিল। ক্লা্বের কমিটির রুমে বিকাল তিনটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্লাবের জ্যেষ্ঠ সাংবাদিকদের একটি যৌথ বৈঠক হয়। এতে জোষ্ঠ সদস্য ও ক্লাবের সা্বেক সসভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ সঞ্চালনের দায়িত্ব পালন করেন। এই বৈঠকে ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদও উপস্থিত ছিলেন।

বৈঠক অংশ নেয়া জ্যেষ্ঠ সাংবাদিকদের মধ্যে ছিলেন, হাবিবুর রহমান মিলন, গোলাম সারওয়ার, আমানুল্লাহ কবির, হাসান শাহরিয়ার, ইকবাল সুবহান চৌধুরী, শফিকুর রহমান, খোন্দকার মনিরুল আলম, রুহুল আমিন গাজী, স্বপন সাহা, এলাহি নেওয়াজ খান সাজু, আবদুস শহিদ, সরদার ফরিদ আহমদ, বাকের হোসাইন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব এম এ আজিজ,  আবদুল জলিল ভুঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ, আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ ও জাহাঙ্গীর আলম প্রধান উপস্থিত ছিলেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ভোটার তালিকা হালনাগাদ করণ ও ক্লাবের মর্যাদা, সুনাম ও শৃঙ্খলা বজায় রাখর জন্য ব্যবস্থাপনা কমিটিকে সুপারিশমালা প্রনয়নে সহযোগিতা করতে জ্যেষ্ঠ ১০ সাংবাদিককে নিয়ে একটি বিশেষ কমিটিও গঠন করা হয়।

এই কমিটিতের আছেন- রিয়াজ উদ্দিন আহমেদ, গোলাম সারওয়ার, হাসান শাহরিয়ার, ইকবাল সুবহান চৌধুরী, খোন্দকার মনিরুল আলম, রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, মঞ্জুরুল আহসান বুলবুল, এম এ আজিজ ও কুদ্দুস আফ্রাদ।