আন্তর্জাতিক

‘সন্ত্রাসী’ তালিকায় ইমরান খান

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: পাকিস্তানের ‘সন্ত্রাসী’ কার্যক্রমের তালিকায় নাম উঠল দেশটির বিরোধী দলীয় নেতা ও প্রাক্তন জনপ্রিয় ক্রিকেটার ইমরান খানের।

ফয়সালাবাদে সমাবেশের সময় পাঞ্জাবের প্রাক্তন আইনমন্ত্রী রানা সানাউল্লাহের বিরুদ্ধে উত্তেজিত মন্তব্য ও সহিংস কর্মকাণ্ডের জন্য ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে মামলা দায়ের করা হয়।

বুধবার এ ব্যাপারে মামলা দায়েরের পর সানাউল্লাহ বলেন, ‘সোমবারের ওই সমাবেশ থেকে তার বাড়িতে আক্রমণ চালানোর জন্য ইমরান খান ও তার সহযোগীরা নিজেদের কর্মী-সমর্থকদের উত্তেজিত করে তোলেন। ওই সময় সহিংসতায় একজন নিহত হয়।’

পাকিস্তান মুসলিম লীগ আওয়ামী প্রধান শেখ রাশেদ, ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা শাহ মাহমুদ কোরোশি, আরিফ আলভি, আসাদ উমরসহ অজ্ঞাত আরো কয়েক শ বিক্ষোভকারীর বিরুদ্ধেও সন্ত্রাসী মামলা করা হয়।

সানাউল্লাহ অভিযোগ করেন, ‘ইমরান ও অন্যান্য নেতারা তার বাড়ি ঘেরাও করে আক্রমণ করেন। তারা তার বাড়ির গেট ভাঙার চেষ্টা করেন। কিন্তু সেখানে তার ৫ থেকে ৬ হাজার সমর্থক উপস্থিত থাকায় তাদের প্রতিহত করতে সক্ষম হয়। পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী মামলা হিসেবে গ্রহণ করেছে।’

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।