সকল মেনু

প্রধানমন্ত্রী আজ পটুয়াখালী যাচ্ছেন

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী সফরে যাচ্ছেন আজ বৃহস্পতিবার। বর্তমান আওয়ামী লীগ সরকারের ২য় মেয়াদে পটুয়াখালীতে এটাই প্রধানমন্ত্রীর ১ম সফর।
প্রধানমন্ত্রী তার এই সফরে বাংলাদেশ কোস্টগার্ডের একমাত্র প্রশিক্ষণ কেন্দ্র সিজি বেইস অগ্রযাত্রার শুভ উদ্বোধন করবেন।
সকাল ১১টায় পটুয়াখালী শহর থেকে ২ কিলোমিটার পশ্চিমে দুর্গাপুরে নির্মিত কোস্টগার্ড প্রশিক্ষণ ঘাটিতে হেলিকপ্টার যোগে উপস্থিত হবার কথা রয়েছে। সেখানে তিনি সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।
সিজি বেইস অগ্রযাত্রার সিইউ কমান্ডার রেজাউল হাসান জানান, পটুয়াখালী শহরের অদূরে দুর্গাপুরে ২৩.৬৮ একর এলাকা নিয়ে বাংলাদেশ কোস্টগার্ডের এই প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। এই প্রশিক্ষণ ঘাটিতে ১৯টি ভবন ও ৫ থেকে ৭টি স্থাপনা রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য ভবনসমূহ হচ্ছে প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, কমান্ড্যাট বাংলো, অফিসার্স মেস, অফিসার্স বাস ভবন ও নাবিকদের বাসস্থানসহ প্যারেড গ্রাউন্ড, এমটিশেড ও খেলা ধুলার মাঠ।
প্রধানমন্ত্রী তার এই সফরে কোস্টগার্ড প্রশিক্ষণ ঘাটির উদ্বোধনের পাশাপাশি সরকারের বিভিন্ন দপ্তরে ৫টি উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। এর মধ্যে রয়েছে ইউজিআইপি-২ প্রকল্পের আওতায় পটুয়াখালী পৌরসভার অবকাঠামো উন্নয়ন, বাউফলের উত্তর কারখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার, কলাপাড়া উপজেলার খাপড়াভাঙ্গা ইউপি-ডাবলুগজ্ঞ হাট সড়কে আরসিসি গার্ডার ব্রিজ, গলাচিপা উপজেলার ছোট চরকাজল সরকারি প্রথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার, সদর উপজেলার কচাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার উদ্বোধন।
এ ছাড়াও প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন বিভাগের আরো ৭টি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে কলাপাড়া উপজেলায় আনসার ও ভিডিপি ব্যাটেলিয়ন হেড কোয়াটার নির্মাণ, পটুয়াখালী সরকারি শিশু পরিবারের  বালিকা হোস্টেল নির্মাণ, দশমিনা ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মাণ, পটুয়াখালী সদর পুলিশ ফাঁড়ির ভবন নির্মাণ, পটুয়াখালী পুলিশ লাইনের মহিলা পুলিশ ব্যারাক নির্মাণ, বাউফল উপজেলার সাবুপুরা ১০ শয্যা বিশিষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top